স্টার্টআপে ৫০০ কোটি টাকা বিনিয়োগ করা হবে: পলক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৬ এএম, ০৮ আগস্ট ২০২২

সরকারি মালিকানাধীন স্টার্টআপ বাংলাদেশ কোম্পানি লিমিটেড ২০২৫ সালের মধ্যে ৫০০ কোটি টাকা দেশের স্টার্টআপগুলোর মধ্যে বিনিয়োগ করবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেছেন, এরই মধ্যে ৫০ কোটির বেশি টাকা বিনিয়োগ সম্পন্ন হয়েছে।

রোববার (৭ আগস্ট) রাতে রাজধানীর হোটেল শেরাটনে শেয়ারট্রিপকে স্টার্টআপ বাংলাদেশ কোম্পানির পক্ষ থেকে পাঁচ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা ও শেয়ারট্রিপ অ্যাওয়ার্ড-২০২২ প্রদান অনুষ্ঠানে পলক এ কথা বলেন।

আইসিটি প্রতিমন্ত্রী শেয়ারট্রিপের উন্নতি ও সমৃদ্ধি কামনা করে বলেন, ভবিষ্যতে বাংলাদেশের এই ওভারসিজ ট্রাভেল এজেন্সি (ওটিএ) বিশ্বমানের ট্রাভেল এজেন্সি হয়ে উঠবে।

তিনি আরও বলেন, দেশের ওটিএ বাজারের ১৫ শতাংশ দখল করে সফল স্টার্টআপ হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করেছে শেয়ারট্রিপ। শেয়ারট্রিপ আন্তর্জাতিকভাবে সফল একটি ট্রাভেল এজেন্সি হিসেবে তাদের অর্জিত সুনাম অক্ষুন্ন রাখবে।

প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনায় যাত্রা করা স্টার্টআপ বাংলাদেশ কোম্পানি দেশের মেধাবী স্টার্টআপ ফাউন্ডারদের সব রকম সাহায্য করতে পাশে থাকবে জানিয়ে পলক বলেন, এর অংশ হিসেবেই আজ তাদের শেয়ারট্রিপকে পাঁচ কোটি টাকা বিনিয়োগ প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ ও শেয়াট্রিপের কো-ফাউন্ডার সাদিয়া হক বক্তৃতা করেন।

পরে সেরা পারফরম্যান্সের জন্য টুরস অ্যান্ড ট্রাভেলস ক্যাটাগরিসহ বেশ কয়েকটি ক্যাটাগরিতে শেয়ারট্রিপ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এইচএ/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।