শুরু হলো সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথনের নিবন্ধন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫২ পিএম, ১৩ আগস্ট ২০২২

প্রযুক্তিবিষয়ক উদ্ভাবনে তরুণদের উদ্ভাবনী ও সৃজনশীলতাকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে শুরু হয়েছে সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথনের তৃতীয় আসর।

শনিবার (১৩ আগস্ট) সকালে রাজধানীর কারওয়ান বাজার সফটওয়্যার টেকনোলজি পার্কে সংবাদ সম্মেলনের মাধ্যমে নিবন্ধন প্রক্রিয়া শুরু করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, হাইব্রিড মডেলে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও রাজশাহী বিভাগে একযোগে ১ সেপ্টেম্বর থেকে আইডিয়া রাউন্ড দিয়ে শুরু হবে এ আয়োজন। টেকসই ধারণা দিয়ে লাখপতি হওয়ার সঙ্গে সঙ্গে জাতীয় সমস্যার সমাধান দেয়ার এই গৌরবময় সুযোগ নিতে নিবন্ধন করতে হবে অনলাইনে। আগামী ৩১ আগস্ট পর্যন্ত উচ্চমাধ্যমিক থেকে শুরু করে পরবর্তী পর্যায়ের যেকোনো বাংলাদেশি নাগরিক এ ওয়েবসাইট থেকে নিবন্ধন করতে পারবেন।

বাংলাদেশ গোল্ডেন ডিভিডেন্ট যুগে রয়েছে মনে করিয়ে দিয়ে সংবাদ সম্মেলনে সিটিও ফোরাম সভাপতি তপন কান্তি সরকার বলেন, তরুণদের যদি সঠিকভাবে কাজে লাগিয়ে তাদের ইনোভেটিভ আইডিয়াকে সঠিক নার্সিং করা যায় তবেই হবে ডিজিটাল বাংলাদেশ। নিজেদের আইডিয়াগুলোকে সামনে নিয়ে আসতে। আইডিয়ার বাস্তবায়ন নিশ্চিত করতে এ ইনোভেশন হ্যাকাথনের আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত থেকে হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক ও আইসিটি ডিভিশনের অতিরিক্ত সচিব ড. বিকর্ণ কুমার ঘোষ বলেন, বাংলাদেশকে বিশ্বের কাছে ডিজিটাল হাবে পরিণত করতে এ ইনোভেশন হ্যাকাথন একটি মাইলফলক হয়ে থাকবে। এ সময় হাইটেক পার্ক থেকে সবধরনের সহযোগিতা দেওয়ার কথা বলেন তিনি।

আয়োজন সহযোগী সংগঠন বেসিস পরিচালক আহমেদুল ইসলাম বাবু বলেন, সম্ভাবনাময় উদ্ভাবনী উদ্যোগগুলোকে বাস্তাবায়নে বেসিস প্রতিষ্ঠানগুলোকে বিনিয়োগের জন্য সুযোগ তৈরি করে দেওয়া হবে।

অনলাইনে সংবাদ সম্মেলনে যুক্ত হয়ে হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ডা. বিকর্ণ কুমার ঘোষ বলেন, তারুণ্য আর প্রযুক্তির শক্তিতে স্মার্ট বাংলাদেশ গঠনে সিটিও ফোরামের এই উদ্যোগে সরকার সর্বাত্মক সহযোগিতা করবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ইনোভেশন হ্যাকাথন ২০২২০ এর টাইটেল স্পন্সর ফেয়ার টেকনোলজিসের হুন্দাই ব্র্যান্ড। আর হ্যাকাথনে সহযোগী হয়েছে সরকারের আইসিটি বিভাগের দুইটি প্রতিষ্ঠান বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি ও একসেস টু ইনফরমেশন (এটুআই) এবং বেসিস।

এইচএস/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।