এবার ভাঁজ করা ফোন আনছে ওয়ানপ্লাস

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:৪৪ পিএম, ১৬ আগস্ট ২০২২

স্যামসাং বেশ কয়েকবছর আগেই পরবর্তী প্রজন্মের ভাঁজ করা ফোন এনেছে বাজারে। স্যামসাংকে টেক্কা দিতে শাওমিও কিছুদিন আগেই বাজারে তাদের ভাঁজ করা ফোন এনেছে। তবে এখনো এই ফোল্ডেবল ফোনের বাজার ধরে রেখেছে স্যামসাং।

এবার স্যামসাং ও শাওমিকে টেক্কা দিতে প্রযুক্তি বাজারে ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে এলো ওয়ানপ্লাস। সম্প্রতি কোম্পানির সহ প্রতিষ্ঠাতা পিট লাও একটি হিঞ্জের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। এই হিঞ্জের মাধ্যমেই যে কোনো ফোল্ডেবল স্মার্টফোন ভাঁজ হয়। এরপর থেকেই ওয়ানপ্লাসের ফোল্ডেবল স্মার্টফোন ঘিরে শুরু হয়েছে জল্পনা।

যদিও সংস্থার পক্ষ থেকে এই বিষয়ে এখনো কিছু নিশ্চিত করা হয়নি। তবে পিটের এই টুইটের পরে ধারণা করা হচ্ছে শিগগির পর্দা সরতে পারে ওয়ানপ্লাস ফোল্ডেবল স্মার্টফোনের। এটি চলতে পারে অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম। এটি ওয়ানপ্লাসের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন। এর আগে ২০২১ সালের ডিসেম্বরে বাজারে এসেছিল অপোর ফোল্ডেবল স্মার্টফোন ফাইন্ড এন।

jagonews24

অপোর ফাইন্ড এন ফোনে ব্যবহার করা হয়েছিল ৭.১ ইঞ্চি ১২০ হার্জ ফোল্ডেবল ডিসপ্লে। ফোনের বাইরের দিকে দেখা গিয়েছিল একটি ৫.৪৯ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে। সঙ্গে ছিল ১২ জিবি পর্যন্ত র্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ।

এই ফোনের পিছনে ছিল তিনটি ক্যামেরা। সেলফি ফোলার জন্য এই ফোনের ভেতরের স্ক্রিনের উপরে ৩২ এমপি ক্যামেরা ও বাইরের স্ক্রিনের উপরে ৩২ এম ক্যামেরা দিয়েছিল অপো। সঙ্গে ছিল ৫ হাজার এমএএইচ ব্যাটারি ও ৩৩ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। অনেকেই ধারণা করছেন অপোর ফাইন্ড এনের সদৃশ কোনো ফোল্ডেবল স্মার্টফোনই আনতে পারে ওয়ানপ্লাস।

সূত্র: টেক রাডার

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।