হোয়াটসঅ্যাপে সিক্রেট মেসেজ ব্লার করা যাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:৪৮ পিএম, ০৯ ডিসেম্বর ২০২২
ছবি: সংগৃহীত

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ঘরে বাইরে সব জায়গায় ব্যবহার করছেন সবাই। স্মার্টফোন তো বটেই ডেস্কটপেও ব্যবহার করেন হোয়াটসঅ্যাপ। বিপত্তি বাঁধে অফিসে কিংবা পাবলিক কোনো স্থানে হোয়াটসঅ্যাপ চ্যাট করার সময়।

আপনার পাশে থাকা যে কেউ দেখে নিতে পারবে আপনি কার সঙ্গে কি কথা বলছেন। এমন পরিস্থিতিতে যে কোনো গোপন কথা ফাঁস হয়ে যেতে পারে বা ব্যক্তিগত কথাও জেনে নিতে পারে। এই সমস্যা সমাধানে এবং ব্যবহারকারীর নিরাপত্তা বাড়াতে বিশেষ ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।

এখন থেকে আপনার চ্যাট বক্স ব্লার করে রাখতে পারবেন। শুধু যেই মেসেজ পড়তে চান সেটার উপর ক্লিক করেই সেই মেসেজটি পড়া যাবে। অন্য কোনো মেসেজ পড়া যাবে না। তাই হোয়াটসঅ্যাপ চ্যাটের সুরক্ষা নিয়ে চিন্তা করতে হবে না। তবে চাইলে যে কোনো সময় এই এক্সটেনশন ডিসেবেল করে হোয়াটসঅ্যাপ চ্যাটে ব্লার অপশন এনেবেল করা যাবে।

তবে মোবাইল নয় শুধু হোয়াটসঅ্যাপ ওয়েব থেকেই এই এক্সটেনশন কাজ করবে। প্রথমেই নিজের কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ওয়েব ওপেন করে কিউআর কোড স্ক্যানিংয়ের মাধ্যমে নিজের অ্যাকাউন্ট লগ ইন করুন। এরপর আপনাকে গুগল ক্রোম ব্রাউজারে একটি এক্সটেনশন ইনস্টল করতে হবে। এছাড়াও ফায়ারফক্স ব্যবহারকারীরাও এই এক্সটেনশন ইনস্টল করতে পারবেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।