ঢাকার বুকেই পাবেন শরতের কাশফুল

ভ্রমণ ডেস্ক
ভ্রমণ ডেস্ক ভ্রমণ ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ০১ অক্টোবর ২০১৯

শরতের শুভ্র কাশবনে ঘুরতে ঘুরতে শরীর-মন জুড়িয়ে যাবে। শহুরে ক্লান্তি দূর করে দেবে কাশফুলের নরম ছোঁয়া। প্রতিদিনের অফিস আর যানবাহনের শব্দদূষণ থেকে রেহাই পেতে ঢাকার বুকেই পাবেন এমন জায়গা। ঘুরে এসে বিস্তারিত জানাচ্ছেন এম সুজন আকন—

ঢাকার খুব কাছে কেরাণীগঞ্জের বুড়িগঙ্গা নদীর ধারে মধু সিটি এলাকায় ছড়িয়ে আছে শরতের শুভ্র কাশফুল। বালুমাটি ফেলে রাখা বিশাল মাঠের মতো খোলা জায়গা এখন ঢাকার ভ্রমণপিপাসুদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

kash-

প্রতিদিন কাশফুলের নির্মল হাওয়া উপভোগের জন্য সেখানে ভীড় করে সব বয়সী মানুষ। দিনশেষে পরিবার-পরিজন নিয়ে এখানে আসেন হাজারও মানুষ।

kash-

কাশফুলের পাশাপাশি এখানে নদীতে রয়েছে নৌকা। যে কেউ মন চাইলে কম খরচে নৌকায় চড়ে ঘুরতে পারেন। অনেকেই আবার নদীতে নেমে জলকেলিতে মেতে ওঠেন। তবে শুক্র ও শনিবার ভীড় থাকে সবচেয়ে বেশি।

kash-

রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ড থেকে সরাসরি সিএনজি রিজার্ভ করে যাওয়া যেতে পারে। এছাড়া মোহাম্মদপুর বেড়িবাঁধ চার রাস্তার মোড় থেকে আটিবাজারগামী সিএনজি, লেগুনা কিংবা পরিস্থান নামক বাসেও যাওয়া যায়।

এসইউ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]