ওয়ার্ল্ড ট্যুরিজম নেটওয়ার্কের বাংলাদেশ চ্যাপ্টারের নতুন কমিটি

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ২৫ আগস্ট ২০২১

ওয়ার্ল্ড ট্যুরিজম নেটওয়ার্কের (ডব্লিউটিএন) বাংলাদেশ চ্যাপ্টারের নতুন কমিটি গঠন করা হয়েছে। ১৩ সদস্যের কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন হোটেল আগ্রাবাদের মালিক এইচ এম হাকিম আলী ও মহাসচিব সৈয়দ গোলাম কাদির।

কমিটিতে আরও আছেন সহ-সভাপতি এম এন করিম, মেহেদী আমিন, যুগ্ম মহাসচিব তসলিম আমিন শোভন, পরিচালক সৈয়দ গোলাম মোহাম্মদ, সৈয়দ মাহবুবুল ইসলাম, মো. আব্দুল্লাহ আল কাফী, মোহাম্মদ ইরাদ আলী, নজরুল ইসলাম, আহমেদ হোসেন, আরিফুল হক ও সোহেল মজিদ।

নতুন সভাপতি এইচ এম হাকিম আলী বলেন, ডব্লিউটিএন পর্যটন স্টেকহোল্ডার ও সরকারি কর্মকর্তাদের সাথে কাজ করে অন্তর্ভুক্তিমূলক এবং টেকসই পর্যটন খাতের বৃদ্ধির জন্য উদ্ভাবনী পন্থা তৈরি করতে চায়। এছাড়া ছোট, মাঝারি ভ্রমণ ও পর্যটন ব্যবসাগুলোকে ভালো এবং চ্যালেঞ্জিং উভয় সময়ে সহায়তা করতে চায়। ডব্লিউটিএনের লক্ষ্য তার সদস্যদের একটি শক্তিশালী স্থানীয় অবস্থান প্রদান করা ও একই সঙ্গে তাদের একটি বৈশ্বিক প্ল্যাটফর্ম প্রদান করা।

ওয়ার্ল্ড ট্যুরিজম নেটওয়ার্ক হলো বিশ্বব্যাপী ক্ষুদ্র ও মাঝারি আকারের ভ্রমণ ও পর্যটন ব্যবসার দীর্ঘদিনের কণ্ঠস্বর। এটি ছোট ও মাঝারি আকারের ব্যবসা, তাদের স্টেকহোল্ডারদের চাহিদা ও আকাঙ্ক্ষাকে সামনে নিয়ে আসে।

আঞ্চলিক ও বৈশ্বিক প্ল্যাটফর্মে সরকারি-বেসরকারি খাতের সদস্যদের একত্র করে, ডব্লিউটিএন শুধু তার সদস্যদের পক্ষেই সমর্থন করে না, প্রধান পর্যটন সভায় তাদের কথা বলার সুযোগও করে দেয়। ডব্লিউটিএন ১২০টিরও বেশি দেশে তার সদস্যদের জন্য প্রয়োজনীয় নেটওয়ার্কিং প্রদান করে।

বিএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]