জাবিতে নতুন উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষের দায়িত্বগ্রহণ


প্রকাশিত: ০৬:০২ এএম, ১০ জুলাই ২০১৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আমির হোসেন ও কোষাধ্যাক্ষ শেখ মো. মনজুরুল হক তাদের কর্মস্থলে যোগ দিয়েছেন।

সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যেমে তারা তাদের কর্মস্থলে যোগ দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় সভাপতি, অফিস প্রধান, বিপুল সংখ্যক শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক।

এর আগে রোববার রাষ্ট্রপতি ও চ্যান্সেলর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১৩(১) ধারা অনুযায়ী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আমির হোসেনকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য পদে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১৪(১) ধারা অনুযায়ী এ বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক শেখ মো. মনজুরুল হককে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে চার বছরের জন্য নিয়োগ দেন।

তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে মেয়াদ শেষ হওয়ার আগেই এসব নিয়োগ বাতিল করতে পারবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, অধ্যাপক ফারজানা ইসলাম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং অধ্যাপক মো. আবুল হোসেন উপ-উপাচার্যের দায়িত্বে আছেন।

হাফিজুর রহমান/এএম/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :