ডিজিটাল বাংলাদেশ মেলায় স্কুলপড়ুয়াদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:০১ পিএম, ১৫ জানুয়ারি ২০২০

ডিজিটাল বাংলাদেশ মেলা ২০২০ উপলক্ষে উন্মুক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়। আগামী ১৮ জানুয়ারি সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম শ্রেণি থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা সরাসরি অংশ নিতে পারবে। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এবারের ডিজিটাল বাংলাদেশ মেলার চিত্রাঙ্কন প্রতিযোগিতায় নির্ধারিত সময়ে অনুষ্ঠানস্থলে উপস্থিত হলেই প্রতিযোগিতায় অংশ নেয়া যাবে। তবে শিক্ষা প্রতিষ্ঠানের পরিচয়পত্র সঙ্গে আনতে হবে। প্রতিযোগিতায় চিত্রাঙ্কনের বিষয় দুইটি। ‘ক’ গ্রুপে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ‘খ’ গ্রুপে ডিজিটাল বাংলাদেশ।

প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা ‘ক’ গ্রুপে এবং ষষ্ঠ থেকে দশম শেণির শিক্ষার্থীরা ‘খ’ গ্রুপে বিভক্ত হয়ে প্রতিযোগিতায় অংশ নেবে। প্রতিযোগিদের অঙ্কনে সহায়ক রঙ, পেন্সিল, তুলি, বোর্ড ও ক্যানভাস সাথে আনতে হবে । দুই গ্রুপ থেকে তিনজন করে মোট ৬ জনকে পুরস্কৃত করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এনএফ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]