নারী নির্যাতন প্রতিরোধে প্রচারাভিযানে ‘স্টে সেইফ’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:২০ পিএম, ২৫ নভেম্বর ২০২১

নারী নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণা অভিযান শুরু করতে যাচ্ছে স্যানিটারি ন্যাপকিন ব্র্যান্ড ‘স্টে সেইফ’। ‘আঘাতের হোক প্রতিবাদ’ এই শিরোনামে প্রচারাভিযানের সঙ্গে রয়েছে জাগো এফএম।

এর বার্তা হলো ‘নারীর প্রতি সহিংসতা রোধে আওয়াজ তুলি একসঙ্গে’। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে প্রচারাভিযান শুরু হবে।

স্টে সেইফ বলছে, প্রচারাভিযানের মাধ্যমে তারা চাইবে নারীরা যেন সহিংসতার বিরুদ্ধে একসঙ্গে আওয়াজ তোলে। নীরবতা ভেঙে তাদের সাহসী কণ্ঠস্বর গর্জে ওঠে সমাজের সহিংসতার বিরুদ্ধে। আশপাশে যেসব নির্যাতনের ঘটনা ঘটছে সেগুলো শেয়ার করে।

নির্যাতিত নারীদের এসব সহিংসতার গল্প জাগো এফএমে প্রচারের ব্যবস্থা করবে স্টে সেইফ। যাতে নারীরা সহিংসতার বিরুদ্ধে পদক্ষেপ নিতে পারে।

এদিকে এই কর্মসূচিকে কেন্দ্রে করে ওভিসি (অনলাইন ভিডিও কমিউনিকেশন) চালু করেছে স্টে সেইফ। যেখানে দেখানো হয়েছে কীভাবে নারীরা তাদের দৈনন্দিন জীবনে সহিংসতার মুখোমুখি হয়। এসময় তারা কতটা অসহায় বোধ করে।

জাতিসংঘের লিঙ্গসমতা ও নারীর ক্ষমতায়ন বিষয়ক সংস্থা ইউএন উইমেনের একটি প্রতিবেদনে জানা যায়, প্রায় তিনজন নারীর মধ্যে একজন নির্যাতিত হচ্ছেন। কোনো সংকটের সময় এই নির্যাতন আরও বেড়ে যায়। যেমনটি দেখা গেছে করোনা মহামারিতে।

প্রেস বিজ্ঞপ্তি

জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]