বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ আ’লীগের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২০ পিএম, ১৬ মার্চ ২০২২
সাভারের সিআরপিতে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মধ্যে শিক্ষাসামগ্রী ও হুইল চেয়ার বিতরণ করেন মতিয়া চৌধুরী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মধ্যে শিক্ষাসামগ্রী ও হুইল চেয়ার বিতরণ করেছে আওয়ামী লীগ।

বুধবার (১৬ মার্চ) সাভারের সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অব দ্য প্যারালাইজড (সিআরপি) বা পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের মিলনায়তনে আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির উদ্যোগে এসব বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী। তিনি বলেন, স্কুলপড়ুয়া ও ছিন্নমূল শিশুদের নিয়ে বঙ্গবন্ধু সত্যিকারের ভালোবাসায় মগ্ন ছিলেন। তিনি সারাজীবন বাংলার কৃষক, শ্রমিক ও গরিব-দুঃখী মানুষকে ভালোবেসে গেছেন।

jagonews24

শিশুদের নিয়ে বঙ্গবন্ধুর ভাবনার কথা তুলে ধরে মতিয়া চৌধুরী বলেন, একদিন বঙ্গবন্ধুর জন্মদিন পালনের জন্য কয়েকজন তার অনুমতি নিতে গিয়েছিল। তখন বঙ্গবন্ধু হেসে বলেছিলেন, আমার জন্মদিন কি আর মৃত্যুর দিনই বা কি। যতদিন এই দেশের সব শিশুদের আবাসের ব্যবস্থা করতে না পারবো ততদিন জন্মদিন পালন করে কি হবে। আমি বাংলার সব শিশুদের শিক্ষা, বস্ত্র ও বাসস্থানসহ সব মৌলিক অধিকার নিশ্চিত করার চেষ্টা করছি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক খন্দকার বজলুল হক। সঞ্চালনায় ছিলেন বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।

এসময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শাহীন খান, সিআরপির এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মদ সোহরাব হোসেন, কবি আসলাম সানী, বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য বিমান রায়, মিজানুর রহমান লিটন, সৈয়দ হেমায়েত হোসেন, আতিকুর রহমান শাজাহান, হাবিবুর রহমান হাবিব, জ্যোতিকা জ্যোতি, মিজানুর রহমান রুবেল, আনোয়ার হোসেন ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ফরিদা পারভীন, সাবেক দপ্তর সম্পাদক মোহাম্মদ আহসান হাবিব।

এসইউজে/এমপি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।