জাতীয়

কুয়েটের তৃতীয় সমাবর্তন আজ, যোগ দেবেন রাষ্ট্রপতি

খুলনা প্রকৌশল ও কারিগরি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) তৃতীয় সমাবর্তন আজ (বুধবার)। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এছাড়া তিনি মংলা বন্দরের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানেও অংশ নেবেন। রাষ্ট্রপতির প্রেস সচিব মোহাম্মদ জয়নাল আবেদিন এ তথ্য জানিয়েছে।

তিনি বলেন, কুয়েটের তৃতীয় সমাবর্তনে যোগ দিতে এবং মংলা বন্দরের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে রাষ্ট্রপতি দু’দিনের সফরে বুধবার খুলনার উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

তিনি আরও বলেন, রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টারটি বুধবার দুপুরে ঢাকা ছেড়ে যাবে এবং তিনি (রাষ্ট্রপতি) বিকেল ৩টায় কুয়েটের সমাবর্তনে যোগদান করবেন।

জানা গেছে নিজস্ব ক্যাম্পাসে আয়োজিত কুয়েটের তৃতীয় সমাবর্তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় সমূহের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।

অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন প্রখ্যাত বিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. মোহাম্মদ আলী আসগর।

রাষ্ট্রপতি খুলনা থেকে হেলিকপ্টারযোগে মংলায় পৌঁছে সন্ধ্যা ৭টায় দেশের দ্বিতীয় সমুদ্রবন্দর মংলার ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ দেবেন।

মংলা বন্দরে রাত্রিযাপন শেষে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত জাহাজযোগে মংলা বন্দর ও বন্দরের চ্যানেল এলাকা পরিদর্শন করবেন রাষ্ট্রপতি।

এ ছাড়া তিনি সেখানে ডিজিটাল পদ্ধতিতে কিছু উন্নয়ন প্রকল্পের উদ্বোধনও করবেন। বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা ফিরে আসবেন রাষ্ট্রপতি।

এফএইচএস/এমএমজেড/পিআর