শিক্ষা

ভিকারুননিসায় চার সদস্যের অ্যাডহক কমিটি গঠন

দুই মাস অভিভাবকহীন থাকার পর রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অবশেষে অ্যাডহক কমিটি গঠন করা হয়েছে। চার সদস্যের এ কমিটি পরবর্তী ছয় মাস দায়িত্ব পালন করবে। কমিটি নির্বাচনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন ও রুটিন কার্যক্রম পরিচালনা করবে।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক ফেরদৌসী বেগম জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, বেশ কিছুদিন ধরে অভিভাবকহীন থাকার পর মঙ্গলবার (২৮ মে) ঢাকা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক হারুন অর রশিদের স্বাক্ষরিত অ্যাডহক কমিটি গঠন করে চিঠি পাঠানো হয়েছে। আগামী ১৫ জুলাই থেকে কমিটির কার্যক্রম শুরু হবে।

নতুন কমিটির তালিকায় দেয়া যায়, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাজমুল হক খানকে অ্যাডহক কমিটির সভাপতি করে চার সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- কামরুন নাহার সিদ্দিকী, অভিভাবক সদস্য মো. শাহিদুজ্জমান ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ (সদস্য সচিব)।

অ্যাডহক কমিটির মেয়াদ ছয় মাস নির্ধারণ করা হয়েছে। এ সময়ের মধ্যে নিয়মিত গভর্নিং বডি গঠন প্রক্রিয়া সম্পন্ন করে শিক্ষা বোর্ডের অনুমোদন নেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ফেরদৌসী বেগম আরও বলেন, কমিটি ছাড়া প্রতিষ্ঠান চালানো কষ্টকর হয়ে পড়েছিল। ক’দিন পর হাফ ইয়ার পরীক্ষা হওয়ার কথা থাকলেও কমিটি না থাকায় এখনো পরীক্ষার জন্য খাতা কেনা সম্ভব হয়নি। শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা ও ঈদ বোনাস তোলা অসম্ভব হয়ে পড়েছিল। অনেক কষ্টে বেতন-বোনাস ছাড় করা হয়েছে। এছাড়া স্কুল-কলেজের প্রশাসনিক কার্যক্রম প্রায় স্থবির হয়ে পড়েছিল।

এমএইচএম/আরএস/এমএস