ফিচার

ক্রিকেট বিশ্বকাপের রেপ্লিকা বানালেন সম্রাট

ক্রিকেট বিশ্বকাপ নিয়ে উন্মাদনার শেষ নেই। যদিও এখনো প্রথম রাউন্ড শেষ হয়নি। আর সেমি ফাইনালে যেতে পারবে মাত্র চারটি দেশ। সেই সেমি ফাইনালে ওঠার আগেই বিশ্বকাপের রেপ্লিকা বানিয়ে রেখেছেন ভারতের এক ভক্ত। তাতে লিখে রেখেছেন ভারতের নাম। সবচেয়ে মজার বিষয়, রেপ্লিকাটি তৈরি করা হয়েছে শুধু মিষ্টি দিয়ে।

জানা যায়, ক্রিকেট বিশ্বকাপের ফাইনালের আগেই কলকাতায় দেখা মিলল মিষ্টিজাত বিশ্বকাপের। কিন্তু কিভাবে সম্ভব? সূত্র বলছে, শুধু সম্ভবই নয়, এ বিশ্বকাপ ছুঁয়েও দেখতে পারবেন যে কেউ। আবার ইচ্ছা হলে খেতেও পারবেন। কেমন আজব লাগছে কথাগুলো। হ্যাঁ, এমনই এক আজব রেপ্লিকা তৈরি করেছেন কলকাতার এক মিষ্টির কারিগর।

আরও পড়ুন > চায়ের দোকানে বই পড়ার সুযোগ

ক্রিকেট বিশ্বকাপের আদলে বানানো এই রেপ্লিকা মিষ্টিতে ভরা। তার জন্য যেতে হবে ভারতের কলকাতা শহরের গার্ডেন রিচ নামক মিষ্টির দোকানে। কলকাতার সতীশ ময়রার বিখ্যাত মিষ্টির দোকান ক্রিকেট বিশ্বকাপের এ রেপ্লিকা বানিয়েছে। রেপ্লিকাটি একেবারে আসল বিশ্বকাপের মতোই বানানোর চেষ্টা করা হয়েছে।

ক্ষীর দিয়ে তৈরি করা বিশ্বকাপের এ মিষ্টি রেপ্লিকা বানিয়েছেন সতীশ ময়রার দোকানের বর্তমান মালিক সম্রাটবাবু। তিনি বলেন, ‘আমরা ২০১৮ সালে ফুটবল বিশ্বকাপের আদলে মিষ্টি বানিয়েছিলাম। এবার ক্রিকেট বিশ্বকাপের আদলে মিষ্টি দিয়ে রেপ্লিকা বানিয়েছি।’

আরও পড়ুন > এখনো যে দেশে বেঁচে আছেন সম্রাট

তিনি আরও বলেন, ‘ক্ষীর দিয়ে এ মিষ্টি বানানো হয়েছে। বিশ্বকাপের গায়ে আমরা আগেই ভারতের নাম লিখে দিয়েছি। কারণ ভারত এবার বিশ্বজয়ের দাবিদার। আশা করি, আরও একবার আমাদের আশা পূরণ হবে।’

এসইউ/জেআইএম