ক্যাম্পাস

ঢাবিতে দুর্নীতির প্রতিবাদে সরব সব প্রগতিশীল ছাত্রসংগঠন

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রশাসনের সাম্প্রতিক সকল দুর্নীতির প্রতিবাদে সরব হয়েছে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রসংগঠনগুলো।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে ‘দুর্নীতির বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়’র ব্যানারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সঞ্জীব চত্বরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দুর্নীতির সঙ্গে জড়িত সকলের পদত্যাগ ও শাস্তির দাবিতে দুদিনের কর্মসূচি ঘোষণা করে ছাত্রসংগঠনগুলো। এ সময় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফেডারেশন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, বিপ্লবী ছাত্র মৈত্রী, ডাকসু নির্বাচনের স্বতন্ত্র প্যানেলের নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে তারা বলেন, রোকেয়া হলের নিয়োগ বাণিজ্যের খবরের সত্যতা থাকা সত্ত্বেও এখন পর্যন্ত কোনো ধরনের পদক্ষেপ নেয়া হয়নি। সম্প্রতি ডাকসু নির্বাচনের আগে ছাত্রলীগের নেতাদের অবৈধ ছাত্রত্ব দিয়ে বিশ্ববিদ্যালয়ের মান ক্ষুণ্ণ করেছে। অথচ ব্যবসা শিক্ষা অনুষদের ডিন নির্লজ্জভাবে এখনো শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন।

এ সময় দুর্নীতির সঙ্গে জড়িত রোকেয়া হলের প্রভোস্ট জিনাত হুদা, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আখতারুজ্জামান ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন শিবলি রুবাইয়াতুল ইসলামকে পদত্যাগের দাবি জানান প্রগতিশীল ছাত্রসংগঠনের নেতারা।

সংবাদ সম্মেলন থেকে আগামীকাল বৃহস্পতিবার দুপুরে ‘গানের মিছিল’ ও ১৫ সেপ্টেম্বর দুপুরে দুর্নীতির ভূত তাড়ানো’ কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্র ইউনিয়নের ঢাবি শাখা সাধারণ সম্পাদক রাগিব নাঈম। এ সময় উপস্থিত ছিলেন শ্রাবণা শফিক দীপ্তি, আলমগীর হোসেন সুজন, সালমান সিদ্দিকী, মিম আরাফাত মানব, নয়ন বড়ুয়া প্রমুখ।

আল সাদী ভূইঁয়া/এসআর/এমকেএইচ