জোকস

আজকের কৌতুক : মেয়েরা যেভাবে বিয়ের প্রস্তুতি নেয়

মেয়েরা যেভাবে বিয়ের প্রস্তুতি নেয়এক চালাক মেয়ের বিয়ে ঠিক হয়ে গেছে। তো ফোন করে তার আরেক বান্ধবী জিজ্ঞেস করছে-বান্ধবী: কিরে! তোর বিয়ের কী কী প্রস্তুতি নিলি!মেয়ে: ফোন ফরমেট করা হয়ে গেছে। ফেসবুক, হোয়াট্স আপ ডি-এক্টিভ করে দিয়েছি। এই তো তোর সাথে কথা শেষ হলে সিমটাও ভেঙে ফেলবো। আর নতুন নম্বর নিব।

****

বিপদ যত খাটো হয় ততই মঙ্গলএক বান্ধবী গেল অন্য বান্ধবীর বিয়েতে। গিয়ে দেখে বর বেশ খাটো। বান্ধবীর মন একটু খারাপ হয়ে গেল। ভাবলো হয়তো টাকা দেখে জোর করে তার বান্ধবীকে এমন খাটো ছেলের সাথের বিয়ে দেওয়া হচ্ছে। অনুষ্ঠানের এক পর্যায় সে কনেকে বললো- বান্ধবী: এখনো সময় আছে না করে দে।কনে: না করবো কেন? আমি তো খুশি।বান্ধবী: এতো খাটো বর পেয়ে খুশি তুই?কনে: আরে! বিপদ যত খাটো হয় ততই মঙ্গল।

****

দেবরকে বিয়ে করায় স্বামী হলো ভাশুরস্বামীর মৃত্যুর কয়দিন পরই এক নারী তার দেবরকে বিয়ে করে ফেললেন। তার বান্ধবীদের অনেকেই ব্যাপারটায় মনে কষ্ট পেলেন।

একদিন ওই নারীর বাড়িতে এসে তার বান্ধবীরা লক্ষ্য করল, শোবার ঘরের দেয়ালে তার মৃত স্বামীর বিশাল একটা ছবি টানানো। ছবি দেখে সবাই খুব খুশি। তাদের মধ্যে একজন ওই নারীর স্বামীকে চিনতেন না।

ছবি দেখে তাই সে জানতে চাইল, ‘ছবিটা কার?’ ওই নারী বললেন, ‘আমার ভাশুরের। কয়েকদিন আগে মারা গেছেন!’

এসইউ/জেআইএম