প্রবাস

রিয়াদে মহান স্বাধীনতা দিবস উদযাপন

সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে। আজ সকালে দূতাবাস প্রাঙ্গণে এ দিবস উপলক্ষে পতাকা উত্তোলন করেন রাষ্ট্রদূত গোলাম মসীহ।

এরপর মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি স্মরণ করে রাষ্ট্রদূত দূতাবাস চত্বরে স্থাপিত অস্থায়ী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।এ সময় দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের জন্য দোয়া কামনা করে মোনাজাত করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ ও জাতির অগ্রগতির জন্য দোয়া কামনা করা হয়।

বক্তারা বলেন, ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা পেযেছি স্বাধীন বাংলাদেশ। একটি লাল সবুজের পতাকা। জাতির পিতা বঙ্গবন্ধুর সঠিক দিক নির্দেশনার মাধ্যমেই বীর বাঙালি জাতি যুদ্ধে জয়লাভ করে। বঙ্গবন্ধুর অবিসংবাদী নেতৃত্বে অর্জিত হয় স্বাধীনতা।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল আখ্যা দিয়ে সকল প্রবাসীদের পক্ষ থেকে বাংলাদেশ সরকারের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধ জানান। করোনাভাইরাস প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলারও পরামর্শ দেন।

এমআরএম/এমকেএইচ