প্রবাস

সিঙ্গাপুরে ছাড়পত্র পেলেন ৯২৭ জন

সিঙ্গাপুরে করোনাভাইরাস আক্রান্ত হয়ে ২৩ মে আরও ৯২৭ জন চিকিৎসা সেবা নিয়ে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন৷ এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৩৮৮২ জন।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সর্বশেষ তথ্যমতে, দেশটিতে আজ নতুন করে ৬৪২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩১০৬৮ জন।

নতুন আক্রান্তদের বেশিরভাগই অভিবাসীদের থাকার জায়গা ডরমেটরির। শনিবার আক্রান্তদের ১১ জন সিঙ্গাপুরিয়ান ও পার্মানেন্ট রেসিডেন্স ও ওয়ার্কপাশ হোল্ডার যারা ডরমেটরির বাইরে থাকেন। ৬৩১ জন ওয়ার্কপাশ হোল্ডার যারা ডরমেটরিতে বাস করেন।

ডরমেটরিতে বসবাসরত ৩২৩০০০ জন শ্রমিকের মধ্যে ২৮৮০৬ জন করোনায় পজিটিভ। এতে বসবাসরত অভিবাসী কর্মীদের মধ্যে প্রায় ৯ ভাগ করোনাভাইরাসে পজিটিভ। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২৩ জনের মৃত্যু হয়েছে।

৭১১ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন৷ এর মধ্যে ৮ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে৷ ১৬৪৫২ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য অন্যত্র সরিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে৷

এমআরএম/এমকেএইচ