দেশজুড়ে

মৃত্যুর পর জানা গেল সাবেক সিভিল সার্জন করোনায় আক্রান্ত ছিলেন

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন ৫৫ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

শনিবার (২৩ মে) দুপুর পৌনে ২টার দিকে তিনি মারা যান বলে সন্ধ্যায় নিশ্চিত করেছেন হাসপাতালটির আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. সুশান্ত কুমার মহাপাত্র।

তিনি বলেন, সিলেট নগরের আখালিয়া এলাকার ওই বৃদ্ধ শনিবার সকালে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে এসে ভর্তি হন। পরে চিকিৎসাধীন অবস্থায় দুপুর পৌনে ২টার দিকে তিনি মারা যান। ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। প্রতিবেদন আসলে করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি-না তা নিশ্চিত হওয়া যাবে।

এদিকে, সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া মৌলভীবাজারের সাবেক সিভিল সার্জন ডা. এমএ মতিন করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। তিনি সিলেট নগরের উপশহরের বাসিন্দা ছিলেন। শনিবার (২৩ মে) সন্ধ্যায় স্বাস্থ্য বিভাগ সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. আনিস বলেন, শুক্রবার রাতে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সাবেক সিভিল সার্জনের শরীরে করোনাভাইরাস পজিটিভ পাওয়া যায়। এর আগে শুক্রবার (২২ মে) রাত ৯টায় সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এরপর স্বাস্থ্যবিধি মেনে রাত ১টায় নগরের মানিকপীর টিলায় তাকে দাফন করা হয়। করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গতকাল শুক্রবার সকালে ডা. এম এ মতিন শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হন। এরপর তার নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হয়। কিন্তু রিপোর্ট আসার আগেই রাত ৯টায় তিনি মৃত্যুবরণ করেন।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, রাত ১টার দিকে স্বাস্থ্য বিধি মেনে সিটি করপোরেশনের উদ্যোগে ডা. এম এ মতিনের দাফন সম্পন্ন হয়। দাফন কাজে ইসলামী ফাউন্ডেশন সহযোগিতা করেছে।

ছামির মাহমুদ/এএম/এমকেএইচ