দেশজুড়ে

সিলেটে একদিনে চার চিকিৎসকসহ আরও ৭১ জনের করোনা শনাক্ত

সিলেটে কোনোভাবে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না করোনাভাইরাসের সংক্রমণ। ৪ আগস্ট একদিনে চার চিকিৎসকসহ আরও ৭১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

Advertisement

এর মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে চার চিকিৎসকসহ ৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সেই সঙ্গে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ল্যাবে ৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, সোমবার ওসমানী হাসপাতালের ল্যাবে ২৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৫ জনের রিপোর্ট পজিটিভি পাওয়া যায়। এর মধ্যে সিলেটে ৩৫ জন, সুনামগঞ্জে দুইজন, হবিগঞ্জের পাঁচজন ও মৌলভীবাজারের ১৩ জন।

তিনি জানান, শনাক্তদের মধ্যে চার চিকিৎসক, পুলিশ সদস্য ও সরকারি কর্মকর্তারা রয়েছেন। সিলেট জেলায় শনাক্তদের মধ্যে ৩৩ জনই সিলেট সিটি কর্পোরেশন ও সদর উপজেলার। আর গোলাপগঞ্জ ও জৈন্তাপুরের একজন করে।

Advertisement

একই দিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় নতুন করে ১৬ জনের শরীরে শনাক্ত হয়েছে করোনাভাইরাস। সোমবার ওই ল্যাবে ৩৭ জনের নমুনা পরীক্ষায় এসব রোগী শনাক্ত হন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বলেন, নতুন শনাক্তদের মধ্যে সিলেটের ১১, সুনামগঞ্জের পাঁচজন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী বেড়ে আট হাজার ১২২ জনে দাঁড়াল। এর মধ্যে সিলেট জেলায় চার হাজার ৪০৯, সুনামগঞ্জে এক হাজার ৫১৯, হবিগঞ্জে এক হাজার ১৯০এবং মৌলভীবাজারে এক হাজার ৪ জন।

করোনাজয় করে এখন পর্যন্ত সিলেট বিভাগে তিন হাজার ৫২২ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় এক হাজার ৯০, সুনামগঞ্জে এক হাজার ১৪২, হবিগঞ্জে ৭১৯ এবং মৌলভীবাজারে ৫৭১ জন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ১৪৮। এর মধ্যে সিলেটে ১১০, সুনামগঞ্জে ১৫, হবিগঞ্জে ১০ ও মৌলভীবাজারে ১৩ জন। করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৭২ জন। এছাড়া করোনার উপসর্গ নিয়ে বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৯৮৬ রোগী।

Advertisement

ছামির মাহমুদ/এমআরএম