দেশজুড়ে

সিলেটে আরও ৯৩ জনের করোনা শনাক্ত

সিলেটে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। শুক্রবার (৭ আগস্ট) সিলেট বিভাগে নতুন করে আরও ৯৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

Advertisement

এদিন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৯ জন ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৫৪ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে সিলেট বিভাগে করোনা রোগীর সংখ্যা সাড়ে আট হাজার ছাড়াল।

এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, শুক্রবার ওসমানীর ল্যাবে শনাক্ত ৩৯ জনের মধ্যে সিলেটের ১৫ জন, সুনামগঞ্জের দুইজন ও মৌলভীবাজারের ২০ জন রয়েছেন।

এদিকে শাবিপ্রবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবিপ্রবির ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৫৪ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেটের ১৭ জন, সুনামগঞ্জের ২৮ জন ও হবিগঞ্জের ৯ জন রয়েছেন।

Advertisement

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আট হাজার ৫০২ জনে। এর মধ্যে সিলেটে চার হাজার ৫৭৫ জন, সুনামগঞ্জে এক হাজার ৫৯৮ জন, হবিগঞ্জে এক হাজার ২৪৯ এবং মৌলভীবাজারে এক হাজার ৭৭ জন হয়েছেন।

আর সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫২ জন। এর মধ্যে সিলেটে ১১২, সুনামগঞ্জে ১৬, হবিগঞ্জে ১১ এবং মৌলভীবাজারের ১৩ জন রয়েছেন।

শুক্রবার (৭ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত সিলেট বিভাগের তিন হাজার ৮১৫ জন রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেটের এক হাজার ১৬৬ জন, সুনামগঞ্জে এক হাজার ২১৭ জন, হবিগঞ্জে ৮০৩ জন ও মৌলভীবাজার জেলার ৬২৯ জন।

ছামির মাহমুদ/বিএ

Advertisement