দেশজুড়ে

রিফাত হত্যা : অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় আজ

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির মামলার রায় মঙ্গলবার (২৭ অক্টোবর)। বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় ঘোষণা করবেন।

Advertisement

মামলার ১৪ আসামির মধ্যে শুধু ছেলে হত্যাকাণ্ডে যারা জড়িত তাদেরই শাস্তি চান বলে জানিয়েছেন নিহত রিফাতের বাবা ও এ মামলার বাদি মো. আবদুল হালিম দুলাল শরীফ।

তিনি বলেন, আদালতের প্রতি আমার দৃঢ় বিশ্বাস আছে। আমি আদালতের প্রতি শ্রদ্ধাশীল। আদালত যে রায় দেবেন তা আমি মাথা পেতে নেব। আমার বিশ্বাস- যারা আমার ছেলে হত্যায় জড়তি শুধু তারাই শাস্তি পাবে।

রিফাতের একমাত্র বোন ইসরাত জাহান মৌ বলেন, প্রাপ্তবয়স্ক ছয় আসামির মতো ভাইয়ার খুনিরা যেন দৃষ্টান্তমূলক শাস্তি পায়- এটাই আমার প্রত্যাশা। ভাইয়াকেতো আর ফিরে পাব না। তবে ওর খুনিদের যথাযথ শাস্তি হলে আমরা একটু শান্তনা পাব।

Advertisement

গত ১৪ অক্টোবর এ মামলার দুই পক্ষের যুক্তিতর্কের শুনানি শেষে বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান রায়ের জন্য দিন ধার্য করেন।

গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকণ্ড ঘটে। ওই বছর ১ সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্ত ও অপ্রাপ্তবয়স্ক দু’ভাগে বিভক্ত করে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জনকে আসামি করা হয়েছে।

গত ৮ জানুয়ারি রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনার শিশু আদালত। এরপর ১৩ জানুয়ারি থেকে অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু করেন আদালত। মোট ৭৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে এ মামলায়।

সাইফুল ইসলাম মিরাজ/এমআরএম

Advertisement