দেশজুড়ে

নৌকাকে সমর্থন দিয়ে সরে দাঁড়ালেন বর্তমান মেয়র

ফরিদপুর পৌরসভা নির্বাচনে নৌকার প্রতীকধারী প্রার্থীর সমর্থনে নির্বাচনী মাঠ থেকে সরে দাঁড়ালেন ‘বিদ্রোহী প্রার্থী’ ও বর্তমান মেয়র শেখ মাহাতাব আলী মেথু। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে ফরিদপুর শহরের অম্বিকা ময়দানে এক নির্বাচনী পথসভায় এ ঘোষণা দেন তিনি।

Advertisement

শেখ মাহাতাব আলী শহরের ঝিলটুলী মহল্লার বাসিন্দা মরহুম জোনাব আলীর ছেলে। তিনি বর্তমানে ফরিদপুর পৌরসভার নির্বাচিত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ফরিদপুর শহর আওয়ামী লীগের সহ-সভাপতিও। তিনি দীর্ঘ ১৮ বছর ধরে এ পদে দায়িত্ব পালন করছেন।

বৃহস্পতিবার বিকেলে ফরিদপুর পৌরসভার নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অমিতাভ বোসের সমর্থনে এক নির্বাচনী পথসভার আয়োজন করা হয়।

আওয়ামী লীগ সূত্র জানায়, গত ৫ নভেম্বর বিকেলে ফরিদপুর তৃণমূল আওয়ামী লীগ মেয়র পদে প্রার্থী বাছাই করার জন্য সভা হয়। জেলা পরিষদের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় শেখ মাহাতাব আলীসহ মোট ১৮ জন নেতা দলের কাছে মেয়র পদে দলীয় মনোনয়ন চান। সভায় শুধু শেখ মাহাতাব আলীর নাম বাদ দিয়ে মেয়র পদে মনোনয়নপ্রত্যাশী বাকি ১৭ জনের নাম কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে পাঠিয়ে দেয়া হয়।

Advertisement

পথসভায় নৌকার সমর্থনে নিজের সরে যাওয়ার ঘোষণা দিয়ে শেখ মাহাতাব আলী বলেন, আমি দলের কাছে পৌরসভার মেয়র পদে মনোনয়ন চেয়েছিলাম। কিন্তু তৃণমূল থেকে ১৭ জনের নামের তালিকা পাঠানো হলেও আমার নাম পাঠানো হয়নি। পরে অনলাইনেও দলের কাছে নাম প্রস্তাবনার চেষ্টা করি। কিন্তু সেটাও হয়নি।

মাহাতাব আলী বলেন, আমার নাম দলীয় প্রধানের সামনেই যায়নি। যদি দল আমার প্রস্তাব পাঠাত এবং কেন্দ্র যদি নাকচ করে দিত তাহলে আমার কোন দুঃখ ছিল না। এ ঘটনায় আমার মনে ক্ষোভ এবং জেদের সৃষ্টি হয়। এ জেদের কারণে আমি প্রার্থী হয়েছি। আমি স্বতন্ত্র প্রার্থী হয়েছিলাম। কিন্তু আজ দলের স্বার্থে আমি নৌকা প্রার্থীর সমর্থনে আমি আমার নিজের নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি। আমি এখন থেকে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে কাজ করব।

পথসভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল হক ভোলা মাস্টার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক আইভী মাসুদ, যুবলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক হোসেন ও আওয়ামী লীগের মেয়র প্রার্থী অমিতাভ বোস।

বি কে সিকদার সজল/এএম/এমকেএইচ

Advertisement