দেশজুড়ে

আগুনে পুড়ে ছাই মেয়ের বিয়ের টাকা-ফার্নিচার

আগুনে পুড়ে ভস্মীভূত হয়ে গেল গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী ইউনিয়নের কাকুইবুনিয়া গ্রামে উৎসব বিশ্বাসের মেয়ের বিয়ের জন্য রাখা অর্থ ও আসবাবপত্রের। ভয়াবহ অগ্নিকাণ্ডে নিমিষেই শেষ হয়ে গেল সব স্বপ্নের।

Advertisement

শুক্রবার (২৭ নভেম্বর) রাত আনুমানিক ৮টার পর বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা রান্নাঘরসহ লাগোয়া বসতবাড়িতে ছড়িয়ে পড়ে।

টুঙ্গিপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সর্দার শরিফুল ইসলামের নেতৃত্বে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এবং স্থানীয় লোকজনের সহযোগিতায় প্রায় আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

টুঙ্গিপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সর্দার শরিফুল ইসলাম বলেন, ‘আমরা আনুমানিক রাত ৮টা ২২ মিনিটের দিকে অগ্নিকাণ্ডের খবর পাই এবং সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে আসি। আগুন যাতে আশপাশের বাড়িতে ছড়িয়ে না পড়ে সেই ব্যবস্থাটা আমরা আগে করেছি। আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।’

Advertisement

ক্ষতিগ্রস্ত পরিবারের কয়েকজন সদস্য জানান, এ মুহূর্তে ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ বলা যাচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে, নগদ অর্থসহ বিভিন্ন আসবাবপত্রের ক্ষয়ক্ষতি হয়েছে। এসব টাকা ও আসবাবপত্র মেয়ের বিয়ের জন্য জমা করছিলেন।

তারা আরও জানান, কাল (আজ শনিবার) পাত্রপক্ষ মেয়ে দেখতে আসার কথা ছিল। আর ঘরে নগদ পাঁচ লাখের মতো টাকা ছিল। 

উল্লেখ্য, উৎসব বিশ্বাস টুঙ্গিপাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বিশ্বাসের চাচাতো ভাই।

সুকান্ত সরকার/এসআর

Advertisement