দেশজুড়ে

চুরির ভয়ে বাড়ির সামনেই মৃত ৬ জনের দাফন, দেয়া হলো কংক্রিট ঢালাই

চুরি ঠেকাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বজ্রপাতে মৃত ছয়জনের মরদেহ বাড়ির সামনেই দাফন করা হয়েছে। কবরের ওপরে দেয়া হয়েছে কংক্রিট ঢালাই।

Advertisement

বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুরে নিহতদের বাড়ি সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের সূর্যনারায়ণপুর ড্যাল পাড়া গ্রামে গিয়ে এমন চিত্র দেখা যায়। স্থানীয়রা জানান, বজ্রপাতে নিহত তোবজুল হক, তার স্ত্রী জামিলা বেগম, মেয়ে লাচন, ছেলে বাবুল, সাদিকুল ইসলাম ও তার স্ত্রী টকিয়ারা বেগমকে বুধবার (৪ আগস্ট) রাতেই একইস্থানে বাড়ির সামনে দাফন করা হয়।

স্থানীয় প্রতিবেশী আনারুল বলেন, ‘আমরা শুনেছি বজ্রপাতে কেউ মারা গেলে নাকি লাশ কবর থেকে চুরি হয়ে যায়। তাই এলাকাবাসী সিদ্ধান্ত নিয়ে বাড়ির সামনেই ছয় জনের লাশ দাফন করে। আর এখন কংক্রিট ঢালাই চলছে। তাহলে চুরির ভয়টা আর থাকবে না।’

বর আল-মামুন বলেন, ‘আমি শ্বশুর বাড়িতেই ছিলাম, হঠাৎ বজ্রপাতের আওয়াজ শুনে মনটা কেমন করে উঠে। এ সময় সময় এক প্রতিবেশী খবর দিতে আসে বরযাত্রীর নৌকায় বজ্রপাতে দুজনের মৃত্যু হয়েছে। ছুটে যাই তেলিখাঁড়ির ঘাটে। এসে দেখি আব্বুসহ আমার স্বজনরা ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে বিভিন্ন স্থানে। কী বলব ভাই এই কষ্ট বলে বোঝানো যাবে না। পরে জানতে পারি আমার বাবা, দুলাভাই, ফুফু, ফুফা, খালা, খালাতো ভাই, মামি, মামাতো ভাইসহ ১৬ জন মারা গেছেন। স্বজনদের লাশ চুরির ভয়ে বাড়ির আশে পাশেই দাফন করা হয়েছে।’

Advertisement

এর আগে, বুধবার দুপুরে আত্মীয়-স্বজন নিয়ে ইঞ্জিনচালিত নৌকায় বউ আনতে রওনা হন বরযাত্রীরা। তেলিখাঁড়ি এলাকায় পৌঁছালে হঠাৎ বৃষ্টি শুরু হয়। একটি টিনের ছাউনির ছায়াতলে আশ্রয় নেন তারা। এ সময় হঠাৎ বজ্রপাত হলে ঘটনাস্থলে ১৬ জন বর যাত্রীর মৃত্যু হয়।

সোহান মাহমুদ/এসজে