বিনোদন

বইমেলায় ফেরদৌসের বইয়ের মোড়ক উন্মোচন

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে চিত্রনায়ক ফেরদৌস আহমেদের প্রথম বই ‘এই কাহিনি সত্য নয়’। বইটিতে কলকাতা থেকে দার্জিলিং যাওয়ার সময় কিছু স্মৃতি ও লেখকের কিছু কল্পনা নিয়ে লেখা হয়েছে।

Advertisement

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকালে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যানের মোড়ক উন্মোচন মঞ্চে বইটির মোড়ক উন্মোচন করা হয়। প্রথমা প্রকাশন থেকে প্রকাশিত এ বইটির প্রচ্ছদ এঁকেছেন চিত্রশিল্পী মাসুক হেলাল।

আরও পড়ুন: প্রথমবার গান গাইলেন নায়ক ফেরদৌস

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে লেখক আনিসুল হক বলেন, এটা লেখকের নিজের জীবনের কাহিনি নিয়ে লেখা। যদিও লেখক এটা বলেছেন নিজের জীবনের নয়। আমি চাই পাঠকরা পড়ে বিষয়টি জানুক। আমার স্ত্রী বলেছেন বই পড়ে অনেক ভালো লেগেছে। বইটি পড়ে তিনি মুগ্ধ হয়েছেন।

Advertisement

বইটির লেখক ফেরদৌস আহমেদ বলেন, আমার লেখা প্রথম বই। আমার লিখতে ভালো লাগে তাই আমি লেখার চেষ্টা করি। বইটি প্রথমা প্রকাশন থেকে বের হয়েছে। ‘এই কাহিনি সত্য নয়’ বইটিতে কলকাতা থেকে দার্জিলিং যাওয়ার সময়ের স্মৃতি ও এর সঙ্গে কিছু কল্পনা নিয়ে লেখা হয়েছে। আমি আমার জীবনের স্মৃতি লিখেছি। চোখের সামনে ঘটে যাওয়া কিছু দৃশ্যের কথা লিখেছি। কিন্তু আমি মনে প্রাণে চাই আমার কল্পনার এই কাহিনি যেন সত্য না হয়।

বইটি প্রসঙ্গে খ্যাতিমান গীতিকার কবির বকুল বলেন, ফেরদৌস শুধু একজন অভিনেতা নন, তিনি একজন ভালো লেখক সেটাও এখানে জানতে পারবেন। বইটি পড়ে দেখবেন। আশা করছি সবার ভালো লাগবে।

আরএসএম/এমএমএফ/এএসএম

Advertisement