জাতীয়

নতুন জঙ্গি সংগঠনের ১৭ ও কেএনএফের ৩ সদস্য গ্রেফতার

নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ১৭ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। একই সঙ্গে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এর আগে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৩৮ সদস্যকে গ্রেফতার করা হয়েছিল। ফলে সব মিলিয়ে নতুন এ জঙ্গি সংগঠনের ৫৫ সদস্যকে গ্রেফতার করলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

Advertisement

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাতে জাগো নিউজকে এসব তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

আরও পড়ুন: থানচিতে ৮ র্যাব সদস্য আহত, আটক ৫ জঙ্গি

তিনি বলেন, মঙ্গলবার ভোরে বান্দরবানের থানচি উপজেলার রেমাক্রি ব্রিজ সংলগ্ন এলাকায় সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ও নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্যদের সঙ্গে র‌্যাবের গোলাগুলি হয়। দফায় দফায় গোলাগুলি শেষে জামাতুল হিন্দালের ১৭ ও কেএনএফের তিন সদস্যকে গ্রেফতার করে র‌্যাব। গোলাগুলিতে র‌্যাবের আট সদস্য আহত হয়েছেন বলেও জানান তিনি।

Advertisement

দিনভর পাহাড়ে র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ দেশি ও বিদেশি অস্ত্র, বোমা তৈরির সরঞ্জামাদি, গোলাবারুদ ও নগদ ৭ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন: বান্দরবানে জঙ্গিদের সঙ্গে র‌্যাবের গুলিবিনিময়

গ্রেফতারদের বিষয়ে বুধবার সকালে বান্দরবান র‌্যাব ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন।

টিটি/কেএসআর/এমএস

Advertisement