দেশজুড়ে

বিএনপির অফিস এখন নৌকার নির্বাচনী কার্যালয়

নৌকার প্রার্থীর নির্বাচনী অফিস হিসেবে ব্যবহার হচ্ছে ঝালকাঠির রাজাপুর উপজেলা বিএনপির কার্যালয়। রোববার (১০ ডিসেম্বর) ওই কার্যালয়ে নৌকার প্রার্থী ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমরের নির্বাচনী সাইনবোর্ড দেখা যায়।

Advertisement

স্থানীয় সূত্র জানায়, ২০০৩ সাল থেকে রাজাপুর বাইপাস মোড়ে দুই তলার ভবনটি উপজেলা বিএনপির কার্যালয় হিসেবে ব্যবহার হয়ে আসছে। সাবেক বিএনপি নেতা ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর ব্যক্তিগত জমিতে কার্যালয়টি নির্মাণ করা হয়। গত ৩০ নভেম্বর তিনি আওয়ামী লীগের মনোনয়ন নেন। পরে তার মালিকানাধীন ভবন থেকে বিএনপির সাইনবোর্ড-ব্যানার সরিয়ে ফেলার জন্য বলেন।

মঙ্গলবার দুপুরে রাজাপুর সরকারি কলেজ ছাত্রদলের বহিষ্কৃত যুগ্ম-আহ্বায়ক মাহিম হোসেন ও শহর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রমজান মৃধা এসব সরিয়ে কার্যালয়ে নৌকার নির্বাচনী সাইনবোর্ড লাগিয়ে দেন।

এ বিষয়ে উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তালুকদার আবুল কালাম আজাদ জাগো নিউজকে বলেন, বিএনপির কার্যক্রম পরিচালনা করা ভবনটি শাহজাহান ওমরের ব্যক্তিগত জায়গার ওপর নির্মিত। তিনি বিএনপিতে ছিলেন বলে ওই ভবনে দলীয় কার্যক্রম পরিচালনা করা হতো। এখন দল পরিবর্তন করায় আওয়ামী লীগের কার্যক্রম পরিচালনা করবেন। এখানে আমাদের কিছু বলার নাই।

Advertisement

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এএইচএম খায়রুল আলম সরফরাজ বলেন, শাহজাহান ওমর যখন ঝালকাঠিতে আসছেন তখন আমাকে বলেছেন ওই অফিস রাজাপুর আওয়ামী লীগের প্রধান কার্যালয় হিসেবে ব্যাবহার করবেন। তাকে বলেছি আমাদের অফিস আছে। আপনি নির্বাচনী কার্যালয় হিসেবে ব্যবহার করতে পারেন। নতুন কার্যালয়ে যাবো কি যাবো না সেটা পরে দেখা যাবে।

এ ব্যাপারে ব্যারিস্টার শাহজাহান ওমর বলেন, আমার জমিতে আমি একটি ভবন করেছি। আমি যে দলে আছি সেই দলেরই অফিস থাকবে। এখান থেকে আমি নৌকার নির্বাচনী কাজ করবো।

আতিকুর রহমান/এনআইবি/ আরএইচ/জেআইএম

Advertisement