ক্যাম্পাস

চাঁবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ক্যাম্পাস কনফারেন্স রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Advertisement

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. নাছিম আখতার।

প্রধান অতিথি বলেন, মাতৃভাষাই মানব জীবনে সকল কাজকর্মের প্রকৃষ্টতর বাহন। জন্মলগ্ন থেকে আমরা মাতৃভাষা বাংলায় মনের ভাব, আবেগ-উচ্ছ্বাস, আশা-আকাঙ্ক্ষা, সুখ-দুঃখ, হাসি-কান্না ও আনন্দ-উল্লাস প্রকাশ করি। তাই, উচ্চ মানসিকতা সম্পন্ন উন্নত জাতি গঠনে সর্বক্ষেত্রে মাতৃভাষা চর্চার বিকল্প নাই।

তিনি বলেন, আমাদের চিন্তা–চেতনা, মেধা-মননশীলতা ও জ্ঞান-গরিমা চর্চার মাধ্যম মাতৃভাষা বাংলা হলে স্মার্ট বাংলাদেশ তথা সোনার বাংলাদেশ গড়ার পথ সুগম হবে।

Advertisement

সভায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মেজর মো. আবদুল হাই (অবঃ) সহ শিক্ষক,শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। সভা উপস্থাপনা করেন উপাচার্য দপ্তরের মো. আরিফুল ইসলাম।

এছাড়াও মহান ভাষা শহীদদের স্মরণে প্রথম প্রহরে জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করা হয় এবং ক্যাম্পাসে ভিডিও ডকুমেন্টারি প্রদর্শিত হয়।

এমআরএম/এএসএম

Advertisement