তথ্যপ্রযুক্তি

এবার ৫ দরজার থার আনছে মাহিন্দ্রা

মাহিন্দ্রার জনপ্রিয় এসইউভি গাড়ি থার। এবার ৩ দরজার পর ৫ দরজার থার আনতে চলেছে সংস্থাটি। নতুন গাড়িতে অনেক ধরনের সুযোগ সুবিধা থাকছে। শোনা যাচ্ছে, ৩ দরজার মডেলের থেকে আরও ভালো সুবিধা-সহ বাজারে পা রাখতে চলেছে ৫ দরজার মাহিন্দ্রা থার।

Advertisement

মেটাল হার্ড টপের সঙ্গে পাওয়া যাবে সানরুফ বৈশিষ্ট্য। বর্তমানে গাড়িতে কিছু বৈশিষ্ট্য থাকুক আর না থাকুক সানরুফ থাকতেই হবে। তাই এই ফিচার কোনো ভাবেই মিস করতে আগ্রহী নয় মাহিন্দ্রা। সানরুফের পাশাপাশি গাড়িতে মিলবে ডুয়াল জোন ক্লাইমেট কন্ট্রোল। এই সুবিধা সাধারণত প্রিমিয়াম গাড়ি যেমন এক্সইউভি৭০০ এবং স্কোরপিওন-এ দিয়ে থাকে সংস্থা।

৩ দরজার থারের তুলনায় ৫ দরজার থারে আরও একটি জবরদস্ত সুবিধা থাকতে চলেছে। এবার রিয়ার ডিস্ক ব্রেক-সহ আসতে চলেছে মাহিন্দ্রা থার। গাড়ির কেবিনলুকে মডার্ন ফিচার যোগ করতে বড় টাচস্ক্রিন রাখছে মাহিন্দ্রা। পুরোনো থারের ৭ ইঞ্চি টাচস্ক্রিনের বদলে মিলবে ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন।

আরও পড়ুন• একসঙ্গে ৩ গাড়ি আনলো টাটা

Advertisement

সেই সঙ্গে চালকদের সুবিধার্থে গাড়িতে মিলবে ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে। যার সাইজ হতে পারে ১০.২৫ ইঞ্চি। সংস্থার এক্সইউভি৪০০ ইলেকট্রিক গড়িতেও ঠিক একই সুবিধা রয়েছে। বর্তমান থারে রয়েছে অ্যানালগ ইনস্ট্রুমেন্ট সেটআপ।

বর্তমান থারের লিড ওপেনার ম্যানুয়ালি খুলতে হত। কিন্তু, নতুন থারে পাবেন ইলেকট্রিক লিড ওপেনার। স্টিয়ারিং হুইলের কন্ট্রোল প্যানেল থেকে এই লিড ওপেন করা যাবে। এছাড়াও গাড়িতে মিলবে ফ্রন্ট পার্কিং সেন্সর-সহ রিভার্স ক্যামেরা। যা বর্তমান থারে নেই।

সুরক্ষার সঙ্গে কোনো রকম আপোস নয়, ৫ দরজার মাহিন্দ্রা থারে মিলবে ৩৬০ ডিগ্রি ক্যামেরা এবং ৬টি এয়ারব্যাগ। বর্তমানে যে থার বিক্রি হয় অর্থাৎ ৩ দরজার তাতে রয়েছে দুটি এয়ারব্যাগের সুবিধা। এছাড়া মিলবে রিয়ার সেন্টার আর্মরেস্ট। যা গাড়ির পেছনে বসা যাত্রীদের জন্য বেশ সুবিধাজনক হতে পারে।

আরও পড়ুন• ৭০টি সেফটি ফিচার থাকছে হুন্দাইয়ের গাড়িতেপুরোনো গাড়ির নতুন এডিশন আনলো মারুতি সুজুকি

Advertisement

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এএসএম