একুশে বইমেলা

আবুল খায়ের সজীবের গল্পগ্রন্থ ‘ছাই’

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে আবুল খায়ের সজীবের নতুন গল্পের বই ‘ছাই’। গল্পগ্রন্থটি প্রকাশ করেছে সাহস পাবলিকেশন্স। মোস্তাফিজ কারিগরের প্রচ্ছদে বইটিতে মলাটবন্দি হয়েছে ৯টি গল্প।

Advertisement

প্রকাশক জানান, বইমেলায় ৩১৪-৩১৫ নাম্বার স্টলে বইটি পাওয়া যাচ্ছে। এ ছাড়া রকমারিসহ বিভিন্ন অনলাইন বুকশপ থেকেও বইটি সংগ্রহ করা যাবে। মলাট মূল্য ২৫০ টাকা।

বইটি সম্পর্কে আবুল খায়ের সজীব বলেন, ‘ছাই পাঠকের আস্থা ধরে রাখবে বলে আমার বিশ্বাস। প্রত্যাশা করছি পূর্বের বইগুলোর মতো সাড়া পাঠকপ্রিয় হবে।’

আরও পড়ুন• বইমেলায় সালমা সুলতানার ২ বইফাহিম আহমেদের ‘মৃত্যু তবু জলের উল্লাসে’

Advertisement

আবুল খায়ের সজীবের বইয়ের মধ্যে রয়েছে, ভালো আছি এক্সপ্রেস (গল্প), জানালা (উপন্যাস), অসংজ্ঞায়িত (গল্প), ধারাপাত (গল্প), অন্তরালে (গল্প), রোদ জোছনায় বন্ধু আমার (উপন্যাস), চিঠি (গল্প), যোগ বিয়োগ (কবিতা), মন (গল্প), বর্ষা ভেজা ফাগুন (উপন্যাস) ও হৃদয়ে বসন্ত স্বাক্ষর (কবিতা)।

আবুল খায়ের সজীবের লেখালেখির শুরু শৈশবে। সাহিত্যের প্রায় সব ক্ষেত্রেই তার বিচরণ। লিখেছেন গল্প, কবিতা ও উপন্যাস। গীতিকার হিসেবেও পেয়েছেন সাফল্য। লিখছেন নাটকও। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর শেষ করে ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে উন্নয়ন অধ্যয়ন বিভাগে আরও একটি মাস্টার্স করেন। তিনি বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টারে (বিওয়াইএলসি) কর্মরত।

এসইউ/এমএস

Advertisement