বইমেলায় সালমা সুলতানার ২ বই

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:০১ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

অমর একুশে বইমেলায় কবি ও লেখক সালমা সুলতানার ২টি বই প্রকাশিত হয়েছে। চলন্তিকা প্রকাশনী থেকে কাব্যগ্রন্থ ‘সেই মেয়েটা অলকানন্দা’ এবং অন্যপ্রকাশ থেকে ‘চিঠি দিয়ো’ শিরোনামে একটি পত্রোপন্যাস প্রকাশিত হয়েছে।

বই দুটির প্রচ্ছদ করেছেন যথাক্রমে সাদিত উজ জামান ও আভা তাজনোভা ইরা। কাব্যগ্রন্থের মুদ্রিত মূল্য ২৫০ টাকা ও পত্রোপন্যাসের মুদ্রিত মূল্য ৩০০ টাকা। এ পর্যন্ত এ লেখকের ৯টি বই প্রকাশিত হয়েছে।

আরও পড়ুন
• বইমেলায় রাশেদ মেহেদীর ‘ফেসবুকে দেখি চাঁদ’ 
• কবীর আলমগীরের ‘ফ্যাসিবাদ: সাম্প্রতিক বিবেচনা’ 

কাব্যগ্রন্থ সম্পর্কে কবি বলেন, ‘সেই মেয়েটা অলকানন্দা কাব্যগ্রন্থটির নাম শুনলে মনে হয় এটি কোনো বিশেষ মেয়েকে নিয়ে লেখা। মূলত কাব্যগ্রন্থটিতে প্রতিটি মানুষের অন্তরিত হাসি-কান্না, মান-অভিমান, অভিযোগ, অনুযোগের কথা বলা হয়েছে। বলা হয়েছে এই অবারিত সবুজের দেশ আমাদের মায়েরই অনিন্দ্যসুন্দর মুখ।’

পত্রোপন্যাস সম্পর্কে সালমা সুলতানা বলেন, ‘চিঠি মানুষের অনুভূতি প্রকাশের নান্দনিক এবং স্থায়ী দলিল। বর্তমানে চিঠির প্রয়োজন ফুরিয়েছে কিন্তু তার আবেদন এখনো আছে। যা কিছু আলগোছে অনুভবে হৃদয়ের গহীনে থাকে, তা যখন কাগজের বুক বেয়ে আসে শব্দ-বাক্যে; তখন মনকে ক্ষণে ক্ষণে ছুঁয়ে যায় তিরতিরে হাওয়ার মতো।’

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।