খেলাধুলা

বৃষ্টিতে ভেস্তে গেলো কেকেআর-রাজস্থান ম্যাচ

আইপিএলের গ্রুপ পর্বের শেষ দিন ছিল আজ। প্লে-অফের স্থান নির্ধারণে এই দুটি ম্যাচই ছিল গুরুত্বপূর্ণ। দিনের প্রথম ম্যাচে পাঞ্জাব কিংসের করা ২১৪ রান পাড়ি দিয়ে নিজেদেরকে টেবিলের দ্বিতীয় স্থানে তুলে এনেছিলো সানরাইজার্স হায়দরাবাদ।

Advertisement

সবাই তাকিয়েছিরো দিনের দ্বিতীয় ম্যাচে। গুয়াহাটির বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি মাঠেই গড়াতে পারলো না। বৃষ্টির কারণে ভেস্তে গেছে পুরো ম্যাচ। শেষ পর্যন্ত ম্যাচ রেফারিরা বাতিল বলে ঘোষণা দিতে বাধ্য হন। ফলে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয় রাজস্থান এবং কেকেআরকে।

ম্যাচ পুরোপুরি অনুষ্ঠিত না হওয়ায় লস হলো রাজস্থান রয়্যালসের। যদি তারা এই ম্যাচ জিততো তাহলে, দ্বিতীয় স্থানে থেকেই প্লে-অফে উঠতো তারা। কিন্তু ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায়, রাজস্থান এবং হায়দরাবাদের পয়েন্ট হয়ে যায় সমান ১৭ করে। রান রেটে এগিয়ে থেকে দ্বিতীয় হলো হায়দরাবাদ। তৃতীয় স্থানে থাকতে হলো রাজস্থানকে।

গুয়াহাটিতে সময় মতোই টস অনুষ্ঠিত হয়েছিলো। টস জিতে কেকেআর ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। ব্যাট করার আমন্ত্রণ জানায় রাজস্থান রয়্যালসকে। কিন্তু ম্যাচ শুরুর আগেই নামে তুমুল বৃষ্টি। যেটা শেষ পর্যন্ত পুরো ম্যাচকেই ভাসিয়ে নিয়ে যায়।

Advertisement

লিগ পর্বে নির্ধারিত ১৪ ম্যাচ শেষে কেকেআরের পয়েন্ট ২০। তারাই রইলো শীর্ষে। ১৭ পয়েন্ট নিয়ে (০.৪১৪ রান রেট) দ্বিতীয় সানরাইজার্স হাদরাবাদ। সমান পয়েন্ট রাজস্থান রয়্যালসেরও। কিন্তু তাদের রানরেট ০.২৭৩। এ কারণে তারা তৃতীয়। ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রইলো রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

কেকেআর এবং হায়দরাবাদের মধ্যে অনুষ্ঠিত হবে প্রথম কোয়ালিফায়ার। এই ম্যাচের জয়ী দল সরাসরি ফাইনালে। হেরে যাওয়া দল অপেক্ষা করবে, তৃতীয় ও চতুর্থ স্থানের মধ্যে অনুষ্ঠিত এলিমিনেটর ম্যাচের বিজয়ীর জন্য। এই দুই দল মিলে অনুষ্ঠিত হবে দ্বিতীয় কোয়ালিফায়ার।

আইএইচএস/

Advertisement