ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

আল্লাহর নিকট বিশ্বনবীর প্রার্থনা

প্রকাশিত: ১১:৪৯ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৬

অনেক সৌভাগ্যের ব্যাপার আমাদের জন্য যে, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বান্দার জন্য আল্লাহর দরবারে প্রার্থনা করেন। যখন কোনো বান্দা প্রিয় নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রতি দরূদ প্রেরন করেন। তখন বিশ্বনবী ঐ বান্দার জন্য প্রার্থনা করে থাকেন। হাদিসে এসেছে-

Hadith-Inner
হজরত আম্মার ইবনে ইয়াসির রাদিয়াল্লাহু আনহু হতে তিনি বলেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, নিশ্চয় আল্লাহ তাআলার এমন একজন ফিরিশতা রয়েছে, যাকে বান্দার কথা শ্রবণ করার শক্তি দান করা হয়েছে। যে কেউ আমার উপর দরূদ পাঠ করলে তার নাম আমার নিকট ঐ ফিরিশতার মাধ্যমে পৌঁছানো হয়। আর আমি আমার প্রতিপালকের কাছে প্রার্থনা করেছি- কোনো বান্দা আমার উপর দরূদ পাঠ করলে বিনিময়ে তাকে যেন দশটি নেকি দেয়া হয়। (জামেউস সগির, সিলসিলাহ সহিহ)
যেহেতু দরূদ শরীফের আমলের কারণে বিশ্বনবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আল্লাহ তাআলার নিকট উম্মতকে নেকি দানের জন্য প্রার্থনা করেন। সুতরাং উম্মাতে মুহাম্মাদির উচিত, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রতি বেশি বেশি দরূদ পাঠ করা।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রতি বেশি বেশি দরূদ পাঠ করার তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/আরআইপি

আরও পড়ুন