ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

শেকৃবির নির্মাণাধীন হল থেকে ৬ লাখ টাকা মূল্যের সরঞ্জাম চুরি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ২০ অক্টোবর ২০২২

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) নির্মাণাধীন শেখ লুৎফর রহমান হল থেকে চুরির ঘটনা ঘটেছে। ঠিকাদারি প্রতিষ্ঠানের ভাষ্যমতে, চুরি হওয়া সরঞ্জামাদির বাজারমূল্য প্রায় ছয় লাখ টাকা।

ঠিকাদারি প্রতিষ্ঠান বিনিময় কনস্ট্রাকশন লিমিটেড সূত্রে জানা যায়, ছেলেদের জন্য নির্মাণাধীন শেখ লুৎফর রহমান হলের একটি ব্লক থেকে প্রায় ৩০০ পানির ট্যাপ, একটি পানির পাম্প এবং বিপুল পরিমাণ ইলেকট্রিক তার চুরি হয়েছে।

ঠিকাদারি প্রতিষ্ঠানের নিরাপত্তারক্ষী শিশু মিয়া বলেন, হলের একটি ব্লকের দ্বিতীয়তলার বারান্দা দিয়ে চোর ভেতরে ঢোকে। দশতলা ভবনের ওই ব্লকের সবকটি তলা থেকে প্রায় সব পানির কল, একটি পানির পাম্প এবং ছাদে রাখা ইলেকট্রিক তার নিয়ে যায়। তবে ঘটনাটি ঠিক কবে ঘটেছে তা বলতে পারেননি তিনি।

শেকৃবির নির্মাণাধীন হল থেকে ৬ লাখ টাকা মূল্যের সরঞ্জাম চুরি

এ বিষয়ে শিশু মিয়া বলেন, ‘যে ব্লকে চুরি হয়েছে সেটি সাধারণত তালাবদ্ধ থাকে। আমরা অন্য একটি ব্লকে থাকি। তাই চুরি ঠিক কবে হয়েছে তা বলতে পারছি না।’

বিনিময় কনস্ট্রাকশনের সাইট ম্যানেজার মো. আলামিন জানান, হল থেকে আমাদের বেশ কিছু স্যানিটারি সরঞ্জাম চুরি হয়েছে। এর বাজারমূল্য প্রায় ছয় লাখ টাকা।

শেকৃবির নির্মাণাধীন হল থেকে ৬ লাখ টাকা মূল্যের সরঞ্জাম চুরি

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. হারুনূর রশিদ বলেন, নির্মাণাধীন অবস্থায় ভবনের সব দায়-দায়িত্ব ঠিকাদারি প্রতিষ্ঠানের। তারা এখনো ভবনটি প্রশাসনের কাছে হস্তান্তর করেননি। তাই এর কোনো দায়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসন নেবে না।

এসআর/জেআইএম