ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

রাজশাহী বিশ্ববিদ্যালয়

শিক্ষার্থী সাইমার মৃত্যু, সুষ্ঠু তদন্তের দাবিতে অবস্থান কর্মসূচি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | রাজশাহী বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০২:১০ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৩

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চিকিৎসা মনোবিজ্ঞানী বিভাগের শিক্ষার্থী সাইমা আরাবীর অস্বাভাবিক মৃত্যুর সুষ্ঠু তদন্তের দাবি জানিয়ে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবন সংলগ্ন প্যারিস রোডে চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা এ অবস্থান কর্মসূচি পালন করে।

এসময় তাদের দাবির সঙ্গে সংহতি জানিয়ে বাংলাদেশ মহিলা পরিষদ এবং মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম পরিষদের নেতাকর্মীরা অংশ নেয়।

আরও পড়ুন: ডিজিটাল থেকে স্মার্ট গ্রন্থাগার গড়ার চিন্তা করছি: রাবি উপাচার্য

সাইমা আরাবীর ভাই মাসুম বলেন, আমার বোন কোমল মনের মানুষ ছিল। সে এভাবে আত্মহত্যা করতে পারে না। একটা পরিবারকে লালসার কবলে ফেলে ক্ষতির দিকে ধাবিত করা হয়েছে। সে বাইরের কারোর সঙ্গে মেলামেশা করতো না। সে চাপা স্বভাবের ছিল। সে ডাক্তার হবার স্বপ্ন দেখেছিল। তাকে মানসিক চাপ দিয়ে আত্মহত্যার দিকে ধাবিত করা হয়েছে। আমরা এর সুষ্ঠু বিচারের দাবি জানাই।

jagonews24

বিশ্ববিদ্যালয় শাখার মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম পরিষদের সভাপতি জান্নাত জানা বলেন, আমাদের সাইমা আপুকে আত্মহত্যা দিকে ঠেলে দেওয়া হয়েছে। থানায় মামলা করতে গেলেও সেখানে মামলা নেওয়া হয়নি। তার পরিবারকে বিভিন্ন চাপ দেওয়া হয়েছে। আজ আপুর সঙ্গে যা হয়েছে তা আমাদের সঙ্গেও হতে পারে। তাই আমরা এর সুষ্ঠু বিচার চাই।

আরও পড়ুন: শিল্পী শাহাবুদ্দিনকে নিয়ে চলছে আলোকচিত্র প্রদর্শনী

সাইমা চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের ২০১৫-১৫ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ছিলেন। ১৯ জানুয়ারি বিকেলে অতিরিক্ত পরিমাণে এসডোকল-৫ ওষুধ খেয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। পরিবারের অভিযোগ তাকে হত্যার জন্য প্ররোচিত করা হয়েছে।

মনির হোসেন মাহিন/জেএস/জিকেএস