ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

গাজায় গণহত্যার প্রতিবাদে রাবি শিক্ষক-শিক্ষার্থীদের অনশন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | রাজশাহী বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০২:২৩ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

গাজায় গণহত্যার প্রতিবাদ জানিয়ে অনশন পালন করছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক- শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ফ্রেন্ডস অব প্যালেস্টাইনের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরে তারা অনশন শুরু করেন। কর্মসূচি চলবে বিকেল ৪টা পর্যন্ত।

অনশনে অংশ নেওয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সেশনের এক শিক্ষার্থী বলেন, আমরা তো সরাসরি গাজাবাসীর জন্য কিছু করতে পারবো ন, তবে মানবিক বিবেচনায় আমাদের এ অনশন কর্মসূচির মাধ্যমে একটু হলেও অসহায় গাজাবাসীর জন্য সহমর্মিতা জানানো হবে।

jagonews24

অনশনে অংশ নিয়ে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদ উদ্দিন খান বলেন, ইসরাইল গাজায় যে আগ্রাসন ও নির্বিচারে গণহত্যা চালাচ্ছে তার প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে সেখানে যে খাদ্য ও মানবিক সংকট তৈরি হয়েছে তার সুষ্ঠু সমাধানের দাবি করছি। তাদের খাদ্য আসতে দখলদারদের বাঁধার সম্মুখীন যেনো না হয়; সেই দাবিতে আমাদের এ অনশন। গাজাবাসী তাদের ন্যূনতম মানবিক অধিকারটুকু ফিরে পাবে বলে আমাদের প্রত্যাশা।

আরবি বিভাগের অধ্যাপক ড. ইফতেখারুল আলম মাসউদ বলেন, গাজাবাসীর ওপর ইসরায়েলি সামরিক বাহিনী যে বর্বর ও নির্মম গণহত্যা চালাচ্ছে তার প্রতিবাদে আমরা এ অনশন কর্মসূচি পালন করছি।


মনির হোসেন মাহিন/আরএইচ/জিকেএস