যশোর-৬ আসনে আ.লীগের প্রার্থী শাহীন চাকলাদার

জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০১:২৫ এএম, ১৬ ফেব্রুয়ারি ২০২০
যশোর-৬ আসনে আ.লীগের প্রার্থী শাহীন চাকলাদার

যশোর-৬ (কেশবপুর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভায় তাকে দলীয় মনোনয়ন দেয়া হয়। সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

যশোর-৬ আসনের সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুতে এই আসনটি শূন্য হয়। সভায় যশোর-৬ ছাড়াও আরও ৪টি সংসদীয় আসনের প্রার্থী এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র প্রার্থীও চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।

মনোনয়ন পাওয়ায় শাহীন চাকলাদারের সমর্থকদের আনন্দ মিছিল

মনোনয়ন পাওয়ায় শাহীন চাকলাদারের সমর্থকদের আনন্দ মিছিল

সভায় বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আমিরুল ইসলাম মিলন, গাইবান্ধা-৩ আসনে উম্মে কুলসুম স্মৃতি ও বগুড়া-১ আসনে প্রয়াত সংসদ আব্দুল মান্নানের স্ত্রী সাহাদারা মান্নান মনোনয়ন পেয়েছেন। নির্বাচন কমিশন গত ৬ ফেব্রুয়ারি ঢাকা-১০, বাগেরহাট-৪ ও গাইবান্ধা-৩ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। বাকিগুলোর তফসিল ঘোষণা হয়নি।

যশোর-৬ আসনের উপ-নির্বাচনে নৌকার প্রার্থী হতে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন ১৩ জন। তারা হলেন- যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, শেখ আব্দুর রফিক, মো. আব্দুল মান্নান, এইচএম আমির হোসেন, ওয়াহিদ সাদিক, নওরিন সাদিক, তাপস কুমার দাস, হোসাইন মোহাম্মদ ইসলাম, শ্যামল সরকার, শেখ আব্দুল ওহাব, মো. কামরুজ্জামান (আইনজীবী), তানভীর আহম্মেদ বিপু ও জয়দেব নন্দী। তাদের মধ্য থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যশোর-৬ আসনের প্রার্থী হিসেবে শাহীন চাকলাদারকে মনোনয়ন দিয়েছেন।

যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহীন চাকলাদার মনোনয়ন পাওয়ায় শনিবার রাতে কেশবপুর এলাকায় আনন্দ মিছিল করেছে তার সমর্থকরা।

উল্লেখ্য, ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ১০, বগুড়া-১ আসনের জন্য ১৯, যশোর-৬ আসনের জন্য ১৩, বাগেরহাট-৪ আসনে ১১ এবং গাইবান্ধায় ২৫ জন মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেন। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গত ৯ ফেব্রুয়ারি থেকে ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়, যা শেষ হয় ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যায়।

মিলন রহমান/এমএসএইচ


সর্বশেষ - দেশজুড়ে

জাগো নিউজে সর্বশেষ

জাগো নিউজে জনপ্রিয়