EN
  1. Home/
  2. দেশজুড়ে

জোড়াখুনের ঘটনায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতিসহ ২ জন গ্রেফতার

জেলা প্রতিনিধি | দিনাজপুর | প্রকাশিত: ০৯:১৭ পিএম, ১১ জুন ২০২০

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) চাঞ্চল্যকর জোড়া হত্যা মামলায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু ইবনে রজব (৪২) ও সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি সাব্বির আহমেদ সুজনকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনায় নেতাদের মুক্তির দাবিতে কোতোয়ালি থানা ঘেরাও করলে পুলিশের সংঘর্ষে কয়েকজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ জুন) দুপুর ২টায় শহরের বাহাদুর হোটেল আফিয়া ইন্টারন্যাশনাল থেকে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু ইবনে রজব ও বিকেল ৪টায় শহরের সুইহারী আশ্রমপাড়ার নিজ বাসা থেকে সাব্বির আহমেদ সুজনকে আটক করা হয়।

অপরদিকে, বিকেল সাড়ে ৪টায় স্বেচ্ছাসেবক লীগ নেতার মুক্তির দাবিতে নেতাকর্মীরা দিনাজপুর কোতোয়ালি থানা ঘেরাও করে। এসময় পুলিশ তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করলে নেতাকর্মীরা পুলিশের উপর হামলা করে। পরে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এসময় জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জাকারিয়া জাকিরসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। ইতোপূর্বে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু ইবনের রজব জ্ঞাতবহির্ভূত আয় ও বিভিন্ন অনিয়মের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছে।

dinajpur

দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) সুজন সরকার জানান, ২০১৫ সালের ১৬ এপ্রিল রাতে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) দুই পক্ষের সংঘর্ষে শিক্ষার্থী জাকারিয়া মিল্টন ও মাহামুদুল হাসান নিহত, চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি দিনাজপুরের বোচাগঞ্জে উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মনজুর রহমান হত্যা ঘটনাসহ অসংখ্য ডাকাতি, চুরি, লিচুর বাগান লুটের অভিযোগে তাদেরকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, ৬ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাবিপ্রবিতে সংঘর্ষে নিহত ২ শিক্ষার্থীর পারিবারের সাথে সাক্ষাৎ করেন। এসময় প্রধানমন্ত্রী জোড়াখুনের ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের আশ্বাস দেন।

এমদাদুল হক মিলন/এমএএস/জেআইএম