EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে তথ্য অধিদফতরের উপ-পরিচালকসহ ২০ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক | সিলেট | প্রকাশিত: ০২:৪৯ এএম, ২০ সেপ্টেম্বর ২০২০

তথ্য অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (ডিডি) জুলিয়া জেসমিন মিলি ও তিন চিকিৎসকসহ সিলেট বিভাগে শনিবার আরও ২০ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এর মধ্যে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে ১৩ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আরটি-পিসিআর ল্যাবে ৭ জনের করোনা শনাক্ত হয়।

রাতে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, শনিবার ওসমানীর ল্যাবে শনাক্ত ১৩ জনের মধ্যে সিলেটের ১০ জন আর মৌলভীবাজারের তিনজন রয়েছেন।

করোনায় আক্রান্ত ১৩ জনের মধ্যে তথ্য অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (ডিডি) জুলিয়া জেসমিন মিলি, তার স্বামী সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের চিকিৎসক মো. আব্দুল কাইয়ুম এবং চিকিৎসক অলিউর রহমান ও চিকিৎসক মো. তাজুল ইসলাম রয়েছেন।

এর আগে ২১ জুলাই চিকিৎসক আব্দুল কাইয়ুম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। সে সময় তিনি চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ফের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে রোগীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছিলেন। দ্বিতীয় দফায় শনিবার (১৯ সেপ্টেম্বর) দুই মাসের মাথায় তিনি আবারও করোনাভাইরাসে আক্রান্ত হলেন।

জুলিয় মিলি নিজে আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার তিনি ও তার স্বামী করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। শনিবার রিপোর্ট পজিটিভ আসে। তারা দুজনই শারীরিকভাবে সুস্থ এবং নিজ বাসায় হোম আইসোলেশনে আছেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নূরনবী আজাদ জুয়েল জানান, শনিবার শাবিপ্রবির ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে সিলেটের ৫ জন, সুনামগঞ্জের একজন এবং হবিগঞ্জের একজন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়াল ১২ হাজার ২৮৩ জন। এর মধ্যে সিলেটে ৬ হাজার ৬১৫ জন, সুনামগঞ্জে ২ হাজার ২৯৩ জন, হবিগঞ্জে ১ হাজার ৭০৯ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৬৬৬ জন।

ছামির মাহমুদ/এমএসএইচ