EN
  1. Home/
  2. দেশজুড়ে

কবুতরের বাক্সে মিলল ৭৬ কেজি ভারতীয় গাঁজা

উপজেলা প্রতিনিধি | বেনাপোল (যশোর) | প্রকাশিত: ১০:০৩ পিএম, ০৫ অক্টোবর ২০২০

যশোরের বেনাপোল পোর্ট থানার রঘুনাথপুর সীমান্ত থেকে ৭৬ কেজি ভারতীয় গাঁজার চালান উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

সোমবার বিকেলে রঘুনাথপুর গ্রামের একটি বাড়ির রান্না ঘর ও স্বরবাংহুদা গ্রামের একটি বাড়ির কবুতরের বাক্স থেকে এ গাঁজা উদ্ধার করা হয়। কোনো আসামিকে আটক করতে না পারলেও দুই বাড়ির মালিকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা বলেন, দীর্ঘদিন ধরে কতিপয় মাদক ব্যবসায়ী বিভিন্ন কৌশলে ভারত থেকে বাংলাদেশে মাদকদ্রব্য নিয়ে এসে যশোর থেকে দেশের বিভিন্ন অঞ্চলে নিয়ে যাচ্ছে।

গোপন তথ্যের ভিত্তিতে সোমবার বিকেলে রঘুনাথপুর বিজিপি ক্যাম্পের হাবিলদার শান্তি মিয়ার নেতৃত্বে দুটি বিশেষ মাদকবিরোধী অভিযান চালানো হয়।

এ সময় রঘুনাথপুর গ্রামের সুমন মিয়ার বাড়ি তল্লাশি করে রান্না ঘরের ভেতর থেকে ৪০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এর আগে দুপুরে স্বরবাংহুদা গ্রামের বকুল হোসেনের বাড়ি তল্লাশি করে কবুতরের বাক্স থেকে ৩৬ কেজি গাঁজা উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত গাঁজার মূল্য ২ লাখ ৬৬ হাজার টাকা। বিজিবির উপস্থিতি টের পেয়ে আগে ভাগে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যান। এ ঘটনায় বাড়ির মালিক বেনাপোল পোর্ট থানার রঘুনাথপুর গ্রামের আলী কদরের ছেলে সুমন মিয়া ও স্বরবাংহুদা গ্রামের মিস্টারের ছেলে বকুল হোসেনের বিরুদ্ধে মাদক আইনে বেনাপোল পোর্ট থানায় মামলা করা হয়েছে বলে বিজিবি অধিনায়ক জানান।

জামাল হোসেন/এএম/পিআর