EN
  1. Home/
  2. দেশজুড়ে

লালমনিরহাটে জমি নিয়ে সংঘর্ষ, যুবক নিহত

জেলা প্রতিনিধি | লালমনিরহাট | প্রকাশিত: ০৪:৪৯ এএম, ১৫ জুন ২০২১

লালমনিরহাটের কালীগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে সাইফুল ইসলাম (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন নারীসহ আরও ছয়জন।

সোমবার (১৪ জুন) বিকেলে রংপুর মেডিক্যালে চিকিৎসাধীন অবস্থায় সাইফুল মারা যান।

এর আগে শনিবার (১২ জুন) বেলা ১২টার দিকে উপজেলার মদাতী ইউনিয়নের কিসামত মদাতী এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত সাইফুল উপজেলার মদাতী ইউনিয়নের কিসামত মদাতী এলাকার সামছুল হকের ছেলে।

এ ঘটনায় নিহতের বাবা ২৪ জনের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় দুই দফায় পুলিশ আটজনকে গ্রেফতার করেছে।

জানা গেছে, উপজেলার মদাতী ইউনিয়নের কিসামত মদাতী মৌজার ১৭ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে ওই এলাকার সামছুল হকের সঙ্গে আজগর আলী হাজীর বিরোধ চলছিল। এরই একপর্যায় ১২ জুন ওই জমিকে কেন্দ্র করে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় আজগর হাজীর লোকজনের লাঠি ও ধারালো অস্ত্রের আঘাতে সাতজন গুরুতর আহত হন।

স্থানীয়রা সংঘর্ষের বিষয়টি পুলিশকে জানালে কালীগঞ্জ থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে কালীগঞ্জ হাসপাতালে ভর্তি করে।

আহতদের মধ্যে সাইফুল ইসলামের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সাইফুল মারা যান।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু মো. সাজ্জাদ হোসেন বলেন, ঘটনার সঙ্গে জড়িত আটজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

রবিউল হাসান/জেডএইচ/