ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

জামালপুর

৪০ টাকার ভাড়া এখন ১০০

জেলা প্রতিনিধি | জামালপুর | প্রকাশিত: ০৬:৪০ পিএম, ১৬ এপ্রিল ২০২৪

জামালপুর-শেরপুর রুটে চলছে সিএনজিচালিত অটোরিকশার ভাড়ার নৈরাজ্য। ৪০ টাকার ভাড়া নেওয়া হচ্ছে ৭০-১০০ টাকা। এতে করে ঈদে কর্মস্থলে ফেরা মানুষ ভোগান্তিতে পড়েছেন।

ভুক্তভোগী ও স্থানীয় সূত্র জানায়, জামালপুর-শেরপুরের সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যম হচ্ছে এ রুট। রাজধানী ঢাকাসহ বিভিন্ন জায়গায় যাতায়াত সহজতর হওয়ায় শেরপুরের অনেক যাত্রী এ রুটে চলাচল করে। এজন্য ব্রিজের দক্ষিণে জামালপুর অংশে গড়ে তোলা হয়েছে অস্থায়ী সিএনজিচালিত অটোরিকশা স্ট্যান্ড। যেখানে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত শতাধিক অটোরিকশা দাঁড়িয়ে থাকে। ঈদ কিংবা যে কোনো উৎসবে এ সংখ্যা বেড়ে যায়। যে কোনো উৎসবে চলে এ স্ট্যান্ডে ভাড়া বাড়ানোর প্রতিযোগিতা। এবারও তার ব্যতিক্রম নয়। প্রশাসনের নিষেধ থাকার পরও ৪০ টাকার ভাড়া নেওয়া হচ্ছে ৭০-১০০ টাকা। অথচ যাত্রীরা কিছু বলতে গেলে তাদের নানাভাবে হয়রানি করা হচ্ছে।

আশরাফ এক যাত্রী জাগো নিউজকে বলেন, এখানকার চালকরা যাত্রীদের সঙ্গে হরহামেশাই দুর্ব্যবহার করেন। এরা ঈদ কিংবা যে কোন উৎসবে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করে। তারা জামালপুর থেকে শেরপুর যাবেন অথচ তাদের কাছে ভাড়া চাওয়া হচ্ছে ১০০ টাকা। প্রতিবাদ করায় তাদেরকে গাড়ি থেকে নামিয়ে দেওয়া হয়।

এ বিষয়ে সদর থানার পুলিশ উপ-পরিদর্শক সিরাজুল ইসলাম জাগো নিউজকে বলেন, একজন যাত্রীর অভিযোগের ভিত্তিতে এ স্ট্যান্ডে ছুটে আসি। এসে ওই চালককে খুঁজে না পেলেও ঘটনার সত্যতা জানতে পেরে তাদের বাড়তি ভাড়া আদায়ে নিষেধ করি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর বলেন, ঈদে কেউ যেনো ভাড়া না বাড়ায় সেদিকে চালকদের প্রশাসন পক্ষ থেকে কড়া নির্দেশনা দেওয়া রয়েছে। এ বিষয়ে কোনো যাত্রীকে হয়রানি করা হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

মো. নাসিম উদ্দিন/আরএইচ/এমএস