EN
  1. Home/
  2. অর্থনীতি

মাহিন্দ্রর নতুন গাড়ি ‘থর ক্লাসিক’, দামও সাধ্যের মধ্যে

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৯:৫০ এএম, ২৬ অক্টোবর ২০২০

পছন্দের একটি বাড়ি আর গাড়ি থাকলে আর কী চাই! আর গাড়িটি যদি হয় সাশ্রয়ী এবং আধুনিক সব সুযোগ-সুবিধা সম্বলিত, তাহলে তো আর কথায়ই নেই। গাড়ি প্রেমিকদের তেমনি এক ধরনের গাড়ি নিয়ে আসল ভারতের গাড়ি নির্মাতাপ্রতিষ্ঠান মাহিন্দ্র অ্যান্ড মাহিন্দ্র লিমিটেড। আসছে ১ নভেম্বর মাহিন্দ্র বাজারে আনছে নতুন গাড়ি ‘থর ক্লাসিক’।

জানা গেছে, ছয়টি রঙয়ে আসছে গাড়িটি-লাল, তামাটে, গ্রে, নেপোলি ব্ল্যাক, অ্যাকোয়া মাএরি ও রকি বেজ। চলতি অক্টোবর থেকেই ভারতের ১০০টি শহরে টেস্ট ড্রাইভের সুযোগ পাচ্ছেন গাড়ি প্রেমিকরা।

নতুন ‘থর ক্লাসিক’ তার কাছাকাছি সময়ের অন্য এসইউভি (স্পোর্টস ইউটিলিটি ভেহিকল) গাড়ির থেকে একটু আলাদা। বলা হচ্ছে, এর চালক থেকে যাত্রী-সবার জন্যই গাড়ির মধ্যে থাকা প্রযুক্তির ব্যবহার যেমন আরামদায়ক হবে, তেমনই নিরাপত্তার বিষয়টিও সুরক্ষিত করা হয়েছে। চালকের জন্য রয়েছে এমন প্রযুক্তির ব্যবহার, যাতে রাস্তা যে রকমই হোক না কেন, আশপাশের পরিবেশ যে রকমই থাকুক, ড্রাইভ করতে মোটেও অসুবিধা হবে না।

দুটি মডেল এনেছে প্রস্তুতকারক সংস্থা-এ এক্স এবং এল এক্স। দামও সাধ্যের মধ্যেই। প্রথমটির দাম পড়বে ৯ লাখ ৮০ হাজার লাখ টাকা এবং দ্বিতীয়টির ১২ লাখ ৪৯ হাজার।

থর সিরিজের এই গাড়িটির ইঞ্জিনের শক্তিও কিন্তু কম নয়। পেট্রল ইঞ্জিনটি ১৫০ হর্স পাওয়ারের আর ডিজেল ইঞ্জিনটির ১৩০।

গাড়িটির ৬ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের সঙ্গে রয়েছে ৬ স্পিড টর্ক কনভার্টার, আর এটি স্বয়ংক্রিয়। তাই বলা যায়, মাহিন্দ্রর এই গাড়িটি ড্রাইভ করা যেতেই পারে।

এসআর/জেআইএম