EN
  1. Home/
  2. বিনোদন

প্রথম কোরিয়ান ব্যান্ড হিসেবে গ্র্যামি মনোনয়ন পেল বিটিএস

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০৪:২১ পিএম, ২৫ নভেম্বর ২০২০

দক্ষিণ কোরিয়ার গানের দল বিটিএস যাত্রার পর থেকেই চমক দেখিয়ে চলেছে। তারুণ্যনির্ভর এই দল ‘ডাইনামাইট’ গান দিয়ে বাজিমাত করেছে সারাবিশ্বের সংগীত অনুরাগীদের মনে। জয় করেছে অনেক স্বীকৃতি ও সাফল্য। এবার তাদের প্রাপ্তির ঝুলিতে যোগ হলো সংগীতের সম্মানজনক পুরস্কার গ্র্যামির মনোনয়ন।

শুধু তাই নয়, কোরিয়ান গানের দল হিসেবে প্রথমবারের মতো গ্র্যামি অ্যাওয়ার্ডের মনোনয়ন পেয়ে নতুন ইতিহাসও তৈরি করেছে তারা। গতকাল মঙ্গলবার ৬৩তম গ্র্যামির মনোনয়ন ঘোষণায় এ কথা জানানো হয়েছে।

গেল আগস্ট মাসে মুক্তি পাওয়া তাদের জনপ্রিয় গান ‘ডায়নামাইট’ এর জন্যই লেডি গাগা, টেইলর সুইফটের পাশাপাশি ‘সেরা পপ ডুয়ো/ গ্রুপ পারফরম্যান্স’ বিভাগের জন্য মনোনয়ন পেয়েছে বিটিএস।

মনোনয়ন পাওয়ার পর দলটি টুইটারে একটি ভিডিও বার্তার মাধ্যমে তাদের উচ্ছ্বাস প্রকাশ করে। সেখানে দেখা যায় মনোনয়ন ঘোষণার পরই একটি সোফা থেকে ব্যান্ডের চার সদস্য লাফিয়ে উঠেন।

পরবর্তীতে আরেকটি পোস্টে গানের দলটি করোনার এই দূর্যোগের সময়ে মনোনয়ন পেতে তাদের ফ্যানদের সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়েছে।

বিটিএসের একজন সদস্য সুগা। তিনি সিএনএনকে গত সেপ্টেম্বরে বলেন, ‘আমরা ছোট থেকে গ্র্যামি দেখে বড় হচ্ছি। এই অনুষ্ঠানে মনোনয়ন পাওয়াটা আমাদের জন্য একটি বিস্ময়কর ব্যাপার হলো। প্রথম আমরা যখন গান তৈরি করা শুরু করি, তখন গ্র্যামি নিয়ে কখনও চিন্তাও করিনি। তবে, এখন এটি আমাদের একটি বাস্তব স্বপ্নের অংশ।’

‘ডায়নামাইট’ গানটি বিটিএস ব্যান্ডের প্রথম ইংরেজি গান। গেল আগস্ট মাসে মুক্তি পাওয়ার পর থেকে গানটি ‘বিলবোর্ড হট ১০০’ চার্টের প্রথমে অবস্থান করেছে টানা দুই সপ্তাহ। এছাড়াও ইউটিউবে গানটির ভিডিও মুক্তি লাভের পর ২৪ ঘন্টা শেষে ১০১.১ মিলিয়ন ভিউ লাভ করে। এর ফলে এটি মুক্তি লাভের পর দ্রুত সময়ে সর্বাধিক দেখা মিউজিক ভিডিও হিসেবে স্বীকৃতি পেয়েছে।

এদিকে বিটিএস ইতোমধ্যেই আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ড ও বিলবোর্ড মিউজিক অ্যাওয়ার্ড জিতে নিয়েছে। গ্র্যামি জিতলে তিনটি বড় আমেরিকান সংগীত পুরষ্কার পাওয়া প্রথম দক্ষিণ কোরিয়ান ব্যান্ড হিসেবে নাম লেখাবে বিটিএস।

সবকিছু ঠিক থাকলে যদি বিটিএস জয়ী হয় তবে আসছে বছরের জানুয়ারির ৩১ তারিখে তাদের হাতে গ্র্যামি অ্যাওয়ার্ড তুলে দেয়া হবে।

গ্র্যামির মনোনয়নে নিজেদের নাম ঘোষিত হতেই লাফিয়ে উঠেন বিটিএস ব্যান্ডের চার সদস্য :

এসএমএম/এলএ/এমএস

আরও পড়ুন