EN
  1. Home/
  2. বিনোদন

হাতে টাকা থাকলেই গিটার কিনত বাচ্চু : এন্ড্রু কি‌শোর

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০২:৩২ পিএম, ১৮ অক্টোবর ২০১৮

চলে গেছেন বাংলা ব্যান্ড সংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চু। তার শোকের সাগরে ভাসছে শোবিজ। শোক জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীও। শত শত লোকের ভিড় জমেছে তাকে শেষবারের দেখবেন বলে।

তাকে দেখতে হাসপাতালে ছুটে যাচ্ছেন তারকারা। এরইমধ্যে বাচ্চুকে দেখতে স্কয়ার হাসপাতালে হাজির হয়েছেন নাসির উদ্দিন ইউসূফ বাচ্চু, ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, মানাম আহমদে, কুমার বিশ্বজিৎ, হানিফ সংকেত, ফেরদৌস, রবি চৌধুরী, ফকির আলমগীর, প্রিন্স মাহমুদ, ঐশী, এলিটা, হানিফ সংকেতসহ আরও অনেকেই।

এসেছেন বাচ্চুর দীর্ঘদিনের বন্ধু এন্ড্রু কিশোরও। চোখ মুছতে মুছতে তিনি যখন ঢুকছিলেন গণমাধ্যমকর্মীদের মুখোমুখি হন। তিনি আইয়ুব বাচ্চু নিয়ে বলেন, ‘আমি একদেম হতবাক হয়ে গেলাম সকাল বেলায় খবরটি শুনে। দুইদিন আগেও সে শো করে এসেছে। ভাবছিলাম গুজব। মন মানতে চায় না বাচ্চু নেই। আমারা যখন আজকের মতো এতো পরিচিত হ‌য়ে উ‌ঠি‌নি তখন থেকেই আমরা বন্ধু। আমা‌দের ম‌ধ্যে গভীর সম্পর্ক ছিল। আ‌মি, আইয়ুব বাচ্চু, কুমার বিশ্ব‌জিৎ, হা‌নিফ সং‌কেত একস‌ঙ্গে আড্ডা দিতাম।’

স্মৃতিচারণ করে এই প্লেব্যাক সম্রাট বলেন, ‘অ‌নেক মধুর ছিল সেসব দিন। একজন অসাধারণ শিল্পী ছি‌লেন বাচ্চু। তার ম‌তো গিটার প্রে‌মিক আ‌মি কখনই দে‌খি‌নি। হা‌তে টাকা থাক‌লেই গিটার কিনত। যারা গিটা‌রিস্ট হতে চায়, শিল্পী হ‌তে চায়। তাদের উ‌চিৎ বাচ্চু‌কে অনুসরণ করা।’

এদিকে নিশ্চিত হওয়া গেছে আগামীকাল শুক্রবার বাদ জুম’আ রাজধানীর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে জানাজা নামাজ পড়া হবে। এছাড়া এফডিসি ও কেন্দ্রীয় শহীদ মিনারে পরবর্তী জানাজা নামাজ অনুষ্ঠিত হতে পারে।

এরপরে চট্টগ্রামে মায়ের কবরের পাশেই আইয়ুব বাচ্চুকে দাফন করা হবে। আইয়ুব বাচ্চুর এক ছেলে ও এক মেয়ে বর্তমানে দেশের বাইরে রয়েছে। তাদের সঙ্গে আলোচনা করেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এলএ

আরও পড়ুন