ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

মাকসুদের সংগীতে ৪৫ বছর উপলক্ষে কনসার্ট

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ১২:০২ এএম, ২৬ জানুয়ারি ২০২৩

জনপ্রিয় ব্যান্ড সংগীতশিল্পী মাকসুদের সংগীত জীবনের ৪৫ বছর উপলক্ষে দারুণ এক আয়োজনের উদ্যোগ নিয়েছে রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ।

হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক আশীষ কুমার চক্রবর্তীর তত্ত্বাবধানে এই আয়োজনে হতে যাচ্ছে ‘মাকসুদ-৪৫ ইয়ার্স ইন মিউজিক’ শিরোনামে এক কনসার্ট।

বুধবার (২৫ জানুয়ারি) ইউনিভার্সেল মেডিকেল কলেজের মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে কনসার্টটি সম্পর্কে বিস্তারিত জানানো হয়। সেখানে আশিষ কুমার চক্রবর্তী জানান, কনসার্টটি অনুষ্ঠিত হবে আগামী ১৮ মার্চ সন্ধ্যায় রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউট অব বাংলাদেশের মূল মিলনায়তনে। সেখানে সংবর্ধনা নেবেন মাকসুদুল হক। তিনি গাইবেন, জানাবেন তার দীর্ঘ পথচলার জানা অজানা গল্প।

আয়োজনে বিশেষ চমক হিসেবে থাকবে দেশের জনপ্রিয় পাঁচটি ব্যান্ডদলের পরিবেশনা। সে তালিকায় আছে ফিডব্যাক, মাইলস, দলছুট, ওয়ারফেজ ও পেন্টাগন। তারা মাকসুদের গাওয়া জনপ্রিয় গানের সঙ্গে জ্যামিং করবেন।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনের (বামবা) প্রথম সভাপতি মাকসুদুল হককে শুভেচ্ছা জানাতে এসেছিলেন সংগঠনটির বর্তমান সভাপতি হামিন আহমেদ, ফিডব্যাকের ফুয়াদ নাসের বাবু, পেন্টাগন ব্যান্ডের প্রধান আলী সুমনসহ আরও অনেকে।

বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনের (বামবা) প্রথম সভাপতি মাকসুদুল হককে ব্যান্ড সংগীতের পথিকৃৎ উল্লেখ করে সংগঠনটির বর্তমান সভাপতি হামিন আহমেদ বলেন, ‘আমাদের বহুদিনের এই পথচলায় অনেক মুহূর্ত আছে উপভোগের, অনেক গল্প আছে যা চিরকাল রঙিন হয়ে থাকবে। প্রিয় বন্ধুকে আমি শিল্পী জীবনের ৪৫ বছরে শুভেচ্ছা জানাই। আসছে ১৮ মার্চ তাকে নিয়ে যে আয়োজন সেখানে আমি ও আমার ব্যান্ড মাইলস উপস্থিত থাকবে, গান করবো। এটা আমার জন্য আনন্দের।’

সংবাদ সম্মেলনে আয়োজক আশিষ কুমার চক্রবর্তী বলেন, ‘এখনকার প্রজন্মের ব্যান্ড শিল্পীদের গানের কথাও যখন বোঝা যায় না, তখন মাকসুদ ভাইয়ের ‘খুঁজি তোমাকে খুঁজি’ গানের চন্দ্রবিন্দুটি আমাদের হৃদয়কে উদ্বেলিত করে! অসাধারণ গায়কী, ব্যতিক্রমী পারফরম্যান্স এবং না দেখেই শত শত কঠিন গানের পঙক্তিমালা অবলীলায় গেয়ে যাওয়াই মাকসুদ ভাইকে করেছে অনবদ্য। তাই তার লাখো শ্রোতার ভিড়ে গুণমুগ্ধ আমি স্বপ্ন দেখছি এই অনুষ্ঠান আয়োজনের। ১৮ মার্চ ‘মাকসুদ-৪৫ ইয়ার্স ইন মিউজিক’ কনসার্টটি সবাইকে সঙ্গে নিয়ে উদযাপন করতে চাই।’

কনসার্টটিতে ১ হাজার আসনের ব্যবস্থা থাকবে বলে জানান আয়োজক আশিষ কুমার চক্রবর্তী। তিনি বলেন, কবে কোথায় টিকিট পাওয়া যাবে তা পরে জানানো হবে।

এমআই/এমএমএফ/ইএ