ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

ব্রেস্ট ক্যানসার সচেতনতায় ফ্রেশ টিস্যুর বিশেষ ক্যাম্পেইন

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৮:১৫ পিএম, ০৬ মার্চ ২০২২

‘বিশ্ব নারী দিবস ২০২২’ উপলক্ষে দেশজুড়ে ব্রেস্ট ক্যানসার বিষয়ে সচেতনতা গড়ে তুলতে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের (এমজিআই) ফ্রেশ টিস্যুর উদ্যোগে শুরু হয়েছে মাসব্যাপী বিশেষ ক্যাম্পেইন ‘ফ্রেশ বাংলাদেশ’।

রোববার (৬ মার্চ) গুলশানের একটি হোটেলে ‘ফ্রেশ বাংলাদেশ’ ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মিডিয়া ব্যক্তিত্ব ও সোশ্যাল অ্যাক্টিভিস্ট শম্পা রেজা।

বিশ্বজুড়ে ব্রেস্ট ক্যানসার এক নীরব ঘাতক। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিসংখ্যানে দেখা যায়, সারাবিশ্বে বছরে প্রায় ২১ লাখ ও বাংলাদেশে ১৫ হাজারেরও বেশি মানুষ ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত হচ্ছেন। প্রাথমিক পর্যায়ে এ রোগ শনাক্ত করলে এবং চিকিৎসা নিলে জীবন রক্ষা পেতে পারে অনেক রোগীর। এর জন্য প্রয়োজন জনসচেতনতা।

jagonews24

ফ্রেশ টিস্যুর মাসব্যাপী এ বিশেষ উদ্যোগের অংশ হিসেবে, দেশজুড়ে সচেতনতা গড়ে তোলার পাশাপাশি, একজন ডাক্তার ও একজন সনোলজিস্ট মোবাইল ক্লিনিকের (ক্যারাভ্যান) মাধ্যমে বিভিন্ন জেলায় ফ্রি ব্রেস্ট স্ক্রিনিং কার্যক্রম পরিচালনা করা হবে। অনলাইনে প্রি-রেজিস্ট্রেশনের ভিত্তিতে নির্দিষ্ট জেলার নির্ধারিত পয়েন্টে, নির্ধারিত দিনে, নির্দিষ্ট সংখ্যক নারীকে বিনামূল্যে ব্রেস্ট স্ক্রিনিং সেবা দেওয়া হবে।

ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে উপদেষ্টা ছিলেন বাংলাদেশে ব্রেস্ট ক্যানসার সচেতনতা নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করে আসা মিডিয়া ব্যক্তিত্ব ও সোশ্যাল অ্যাক্টিভিস্ট শম্পা রেজা। বিশেষ অতিথি ছিলেন ক্যানসার সারভাইভার ডা. শারমিন আক্তার সুমী।

এসময় মেঘনা পাল্প অ্যান্ড পেপার মিলস্ লিমিটেডের সিনিয়র ডিজিএম (সেলস) মো. ইয়াসিন মোল্লা, উপদেষ্টা শফিউর রহমান এবং সিনিয়র জেনারেল ম্যানেজার (ব্র্যান্ড) কাজী মো. মহিউদ্দীন ছাড়াও মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একেআর/বিএ/জিকেএস