ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

বাজুস অ্যাওয়ার্ড পেলেন জাগো নিউজের সাঈদ শিপন

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৯:০৩ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) আয়োজিত বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন জাগো নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক সাঈদ শিপন। অনলাইন ক্যাটাগরিতে তিনি এই পুরস্কার পেয়েছেন।

অনুসন্ধানী ও গবেষণাধর্মী কাজে গণমাধ্যমকর্মীদের উৎসাহিত করা ও সেরা প্রতিবেদনগুলো আনুষ্ঠানিক স্বীকৃতি দেওয়ার লক্ষ্যে প্রথমবারের মতো ‘বাজুস মিডিয়া অ্যাওয়ার্ড ২০২৩’ দেওয়া হলো।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে এক অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

সাঈদ শিপন এর আগে পেশাদার সাংবাদিকদের সব থেকে বড় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড, ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজেএফ) আয়োজিত ‘সিএমজেএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ পেয়েছেন।

এবার প্রথমবারের মতো বাজুস আয়োজিত বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন তিনি। সাঈদ শিপনের সঙ্গে আরও ৮ সাংবাদিক বাজুস মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছেন।

প্রিন্ট (বাংলা ও ইংরেজি), টিভি এবং অনলাইন তিন বিভাগে ৯ জন বিজয়ী প্রতিবেদকের নাম ঘোষণা করা হয়। বিজয়ীদের সোনার পদক ও সনদ দেওয়া হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন। এসময় উপস্থিত ছিলেন জুরি বোর্ডের চেয়ারম্যান মনজুরুল আহসান বুলবুল।

‘দেশে-বিদেশে অস্থির স্বর্ণের বাজার’ শীর্ষক প্রতিবেদনের জন্য সাঈদ শিপন বাজুস মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছেন। প্রতিবেদনটিতে সোনার দামে অস্থিরতার নেপথ্যের কারণ, সোনা চোরাচালানের মাধ্যমে বছরে কী পরিমাণ অর্থ পাচার হয়, কীভাবে সোনা পাচার হয়, অসাধু ব্যবসায়ীরা কীভাবে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করে- সেই তথ্য তুলে ধরা হয়েছে।

পাশাপাশি করোনা মহামারির পরিপ্রেক্ষিতে সোনার ব্যবসায় কী ধরনের প্রভাব পড়ে সেই তথ্যও তুলে ধরা হয়েছে প্রতিবেদনটিতে। বিশেষ উৎসবের সময় সাধারণ মানুষ সোনার অলংকার কেনার থেকে বেশি বিক্রি করার তথ্যও উঠে এসেছে এতে। একই সঙ্গে জুয়েলারি ব্যবসায়ীদের ব্যবসার চিত্রও প্রতিবেদনটিতে তুলে ধরা হয়েছে।

এমএএস/কেএসআর/এএসএম