EN
  1. Home/
  2. জাতীয়

ইভিএমে ভোটে করোনা সংক্রমণের ঝুঁকি দেখছে স্বাস্থ্য অধিদফতর

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ২০ মার্চ ২০২০

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হলে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়েছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেছেন, ‘ইভিএম মেশিনে ভোট প্রদানের ক্ষেত্রে একই মেশিনে অসংখ্য মানুষের আঙুলের চাপ পড়ে। এ কারণে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি যদি ইভিএম মেশিনে ভোট দেন তাহলে তার মাধ্যমে এটি অনেকের মাঝে সংক্রমিত হওয়ার ঝুঁকি তৈরি হবে।’

শুক্রবার (২০ মার্চ) বিকেল সাড়ে ৩টায় স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনাভাইরাস সম্পর্কিত প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন তিনি।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ এখনও ব্যক্তি ও পারিবারিক পর্যায়েই সীমাবদ্ধ রয়েছে। সামাজিকভাবে তা এখনও ছড়িয়ে পড়েনি বলেও জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের এ অতিরিক্ত মহাপরিচালক।

উল্লেখ্য, আগামীকাল (২১ মার্চ) ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বিএনপিসহ বিভিন্ন দল করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকির কারণে নির্বাচন স্থগিত করতে বললেও নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে, এ মুহূর্তে নির্বাচন স্থগিত করার মতো পরিস্থিতি হয়নি। তাই ভোটগ্রহণ হবে। ভোট দেয়ার আগে ও পরে সাবান দিয়ে ভালো করে হাত ধুলেই করোনাভাইরাসের সংক্রমণ হবে না।

এমইউ/এফআর/পিআর