EN
  1. Home/
  2. জাতীয়

‘বাকস্বাধীনতার নামে চরম অসভ্যতা দেখাচ্ছে ফ্রান্স’

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ২৯ অক্টোবর ২০২০

ইসলামী আন্দোলন বাংলাদেশের চট্টগ্রাম মহানগর সভাপতি জান্নাতুল ইসলাম বলেছেন, বাকস্বাধীনতার নামে ফ্রান্স ইসলামবিরোধী চরম অসভ্যতা দেখাচ্ছে এবং নোংরা খেলায় মেতে উঠেছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেলে নগরীর আগ্রাবাদ বাদামতলী চত্বরে আয়োজিত ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে প্রকাশ্যে ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।

jagonews24

জান্নাতুল ইসলাম বলেন, ফ্রান্সের প্রেসিডেন্ট এর আগেও ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর বক্তব্য দিয়েছেন। এসব উগ্র কর্মকাণ্ড প্রমাণ করে ফ্রান্স সরকার ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। ফ্রান্স সরকারের বিরুদ্ধে অবস্থান নেয়া বিশ্বের মুসলমানদের নৈতিক ও ইমানি দায়িত্ব।

তিনি বাংলাদেশ সরকারকে সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব জ্ঞাপনের দাবি জানান।

jagonews24

বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন নগর সহ-সভাপতি আলহাজ মুহাম্মদ আবুল কাশেম মাতব্বর, নগর সেক্রেটারি আলহাজ আল মুহাম্মদ ইকবাল, যুগ্ম-সম্পাদক রেজাউল করীম রেজা, মাওলানা সানাউল্লাহ নুরী, মাওলানা মনসুরুল হক জিহাদী, ওলামা মাশায়েখ নেতা মাওলানা আমজাদ হোসাইন, মাওলানা মোসলেহ উদ্দিন, মাওলানা দিদারুল মাওলা, ইসলামী শ্রমিক আন্দোলন সভাপতি ওয়ায়েজ হোসেন ভূঁইয়া, যুবনেতা তাজুল ইসলাম শাহীন, মাওলানা তরিকুল ইসলাম, ছাত্রনেতা রিদুয়ানুল হক শামসী প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে পুলিশ পাহারায় মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে মুসলিম উম্মাহর কলিজায় আঘাত করেছে। ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁ ব্যঙ্গচিত্র প্রকাশ করে মুসলিমবিদ্বেষী হিসেবে পরিচয় দিয়েছে। অবিলম্বে ব্যঙ্গচিত্র প্রত্যাহার করে মুসলমানদের কাছে তাকে ক্ষমা চাইতে হবে।

আবু আজাদ/এসআর/এমকেএইচ